সিরাজগঞ্জে বিপুল পরিমান ব্যান্ডরোল বিহীন ময়না বিড়ি জব্দ; জরিমানা আদায়

সিরাজগঞ্জে বিপুল পরিমান ব্যান্ডরোল বিহীন ময়না বিড়ি জব্দ; জরিমানা আদায়

সংগৃহীত

সিরাজগঞ্জ সদরের বাঐতারা বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান ব্যান্ডরোল বিহীন ময়না বিড়ি জব্দ করা হয়েছে। মঙ্গলবার এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ব্যান্ডরোল বিহীন ময়না বিড়ি বাজারজাত করে আসছে কতিপয় অসাধু ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বাঐতারা বাজারের ৮ টি দোকানে অভিযান চালানো হয়। এসব দোকান থেকে মোট এক লক্ষ সাত হাজার (১,০৭,০০০) শলাকা ব্যান্ডরোল বিহীন ময়না বিড়ি জব্দ করা হয়। এসময় প্রত্যেক ব্যাবসায়ীকে ব্যান্ডরোল বিহীন বিড়ি মজুদ ও বিক্রির অপরাধে জরিমানা করা হয়। একইসাথে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রয় না করতে সর্তক করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সিরাজগঞ্জ জেলার সহকারী পরিচলক মাহমুদ হাসান রনির নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন আকিজ বিড়ি ফ্যাক্টরীর সিরাজগঞ্জ সদরের অফিসার শুভ।   

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সিরাজগঞ্জ জেলার সহকারী পরিচলক মাহমুদ হাসান রনি জানান, নকলের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে। সরকারের রাজস্ব ফাকি দিয়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি ব্যবসা পরিচালনা করলে তাদের বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।