চাঁপাইনবাবগঞ্জে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ

চাঁপাইনবাবগঞ্জে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ সদরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সরকারের অনুমোদনবিহীন জাল ব্যান্ডরোল যুক্ত বিপুল পরিমান সাগর বিড়ি, মোহন বিড়ি ও মিরাজ বিড়ি জব্দ করা হয়েছে। শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ ফাড়ির এস.আই জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পুলিশ জানান, প্রশাসনের চোখ এড়িয়ে কিছু অসাধু ব্যবসায়ী সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বাজারজাত ও বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ চাঁপাইনবাবগঞ্জ সদরের চক আলমপুরের বিশ্বাস পাড়া ও বারঘরিয়া এলাকায় অভিযান চালায়। এসময় কুষ্টিয়ার বাহাদুরপুরে উৎপাদিত জাল ব্যন্ডরোল যুক্ত এক লক্ষ চব্বিশ হাজার (১,২৪,০০০) শলাকা সাগর বিড়ি এবং রংপুর হারগাছায় উৎপাদিত জাল ব্যন্ডরোল যুক্ত এক লক্ষ পঞ্চাশ হাজার (১,৫০,০০০) শলাকা মোহন বিড়ি এবং রংপুরে উৎপাদিত পাঁচ হাজার (৫,০০০) শলাকা মিরাজ বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে সর্বমোট দুই লক্ষ উনআশি হাজার (২,৭৯,০০০) শলাকা নকল বিড়ি জব্দ করা হয়েছে।

পুলিশের উপস্থিতিতে অভিযানের খবর পেয়ে মোহন বিড়ির ডিস্ট্রিবিউটর মুসলিম, সাগর বিড়ির ডিস্ট্রিবিউটর মজিবুর ও মিরাজ বিড়ির ডিস্ট্রিবিউটর কাবির পালিয়ে যায়।

রাজস্ব ফাঁকি দিয়ে কোন ব্যবসায়ী ও ডিলার নকল বিড়ি অথবা জাল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এস.আই জাহাঙ্গীর আলম।