টার্মিনাল বাদে অন্য কোথাও টোল নেয়া যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

টার্মিনাল বাদে অন্য কোথাও টোল নেয়া যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

টার্মিনাল বাদে অন্য কোথাও টোল নেয়া যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, টার্মিনাল বাদে অন্য কোথাও টোল নেয়া যাবে না।তিনি বলেন, বাস কিংবা ট্রাকের মালিক ও শ্রমিক সমিতি একটা টোল নিয়ে থাকেন, তারাই সেটা নির্ধারণ করেন। সেটা টার্মিনাল ছাড়া কোনো জায়গা থেকে নেয়া যাবে না। এ বিষয়ে সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নের লক্ষ্যে গঠিত কমিটির ১১১ দফা সুপারিশমালা বাস্তবায়নের জন্য টাস্কফোর্সের সভা হয়। এ সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পৌর ও সিটি করপোরেশন এলাকার জন্য এ বিষয়ে একটি প্রজ্ঞাপন হবে। প্রজ্ঞাপন দেয়ার পর টোল আদায়ের বিধি না মানলে আইনি ব্যবস্থা নেয়ার পাশাপাশি চাঁদাবাজির মামলাও করা হবে।

মন্ত্রী আরো বলেন, ড্রাইভার ও শ্রমিকদের ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হচ্ছে। এছাড়া বিআরটিএ’র জনবল বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। কারণ অবৈধ ড্রাইভিং প্রশিক্ষণ স্কুল গুলোকে বিআরটিএ’র আওতায় আনা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হেলমেটের মান নির্ধারণের জন্য বিআরটিএ ও বিএসটিআইয়ের সমন্বয়ে নির্ধারিত হেলমেটের বাইরে কেউ অন্য হেলমেট পরতে পারবে না।

সূত্র : ইউএনবি