সিরাজগঞ্জে বিপুল পরিমান অবৈধ কমদামী বকুল বিড়ি জব্দ

সিরাজগঞ্জে বিপুল পরিমান অবৈধ কমদামী বকুল বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

সিরাজগঞ্জ সদর থানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল যুক্ত বকুল বিড়ি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ শাখা এ অভিযান চালিয়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানাও করে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ শাখা সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করছে কিছু অসাধু ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ শাখার সহকারি পরিচালক মহমুদ হাসান রনির নেতৃত্বে যমুনাসেতু পূর্নবাসন বাজারে নকল অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় বাজারের তিনটি দোকান থেকে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত বকুল বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে তিন প্রতিষ্ঠানের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। একইসাথে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে প্রতিশ্রুতি আদায় করা হয়। এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ টিমের সাথে উপস্থিত ছিলেন আকিজ বিড়ির সিরাজগঞ্জ সদরের কর্মকর্তা শুভ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারি পরিচালক মহমুদ হাসান রনি জানান, অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। এ অপরাধে তিন প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।