নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি দেবে হেফাজতে ইসলাম

নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি দেবে হেফাজতে ইসলাম

ছবি: সংগৃহীত

২০১৩ সাল থেকে দলের যেসব নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে তা প্রত্যাহার ও কারাবন্দীদের মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেবে হেফাজতে ইসলাম।

সোমবার দলের এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া আগামী ১৭ ডিসেম্বর ঢাকায় ইসলামী স্কলারদের সম্মেলন (উলামা মাশায়েখ সম্মেলন) করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

চট্টগ্রামের হাটহাজারীতে আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসায় (হাটহাজারী মাদরাসা নামে পরিচিত) কেন্দ্রীয় কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

এতে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলামের আমির মুহিবুল্লাহ বাবুনগরী। সিনিয়র নায়েবে আমির মুহাম্মদ ইয়াহিয়া ও নায়েবে আমির সালাহউদ্দিন নানুপুরীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বৈঠকে হেফাজতের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর কমিটির সম্প্রসারণ ও রদবদলের সিদ্ধান্ত হয় এবং দলের চট্টগ্রাম মহানগর শাখার জন্য তাজুল ইসলামকে ইউনিট আহ্বায়ক করে ১৭ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

হেফাজতের জেলা পর্যায়ের কমিটি গঠনের জন্য মহাসচিব আল্লামা সাজিদুর রহমানের সভাপতিত্বে পাঁচ সদস্যের একটি উপ-কমিটিও গঠন করা হয়েছে।

বৈঠকে হেফাজত প্রধান তাদের সাংগঠনিক পদবি জাতীয় পর্যায়ে কোনো ব্যক্তিগত কাজে ব্যবহার না করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

সূত্র : ইউএনবি