বাংলাদেশে টিকাদানে আমেরিকা গর্বিত অংশীদার : মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশে টিকাদানে আমেরিকা গর্বিত অংশীদার : মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশে টিকাদানে আমেরিকা গর্বিত অংশীদার : মার্কিন রাষ্ট্রদূত

ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেছেন, বাংলাদেশ ৭৫ শতাংশ জনগোষ্ঠীকে টিকা কার্যক্রমের আওতায় আনতে পেরেছে, যা বিশ্বে সর্বোচ্চ। আগামী সেপ্টেম্বরে জাতিসঙ্ঘের আয়োজনে এই অর্জনের জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হবে। বাংলাদেশে করোনাভাইরাসের টিকাদানে সাফল্যের প্রশংসা করেন তিনি।

বুধবার সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ কালেক্টরেট প্রিপারেটরি স্কুলে শিশুদের করোনা টিকাদান কর্মসূচি পরিদর্শনকালে তিনি একথা বলেন।

বাংলাদেশে টিকাদানে আমেরিকা গর্বিত অংশীদার উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, এখানে এসে শিশুদের এভাবে আগ্রহের সাথে টিকা নিতে দেখে আমি খুব আনন্দিত। নারায়ণগঞ্জের শিশুরা বেশ সাহসী। তাদের কেউই টিকা নিতে ভয় পাচ্ছে না।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আইভী বলেন, এখনো ভাসমান জনগোষ্ঠীসহ যারা টিকা নেননি তাদের খুঁজে বের করে টিকা দেয়া হবে। আশা করি এভাবে শতভাগ টিকা দেয়া সম্পন্ন হবে।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, যুক্তরাষ্ট্র দূতাবাস, ইউএসএআইডি, জেলা প্রশাসন ও ব্র্যাকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ইউএসএআইডি-র অর্থায়নে ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সহায়তায় কমিউনিটি হেলথ সিস্টেম প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জে শিশুদের জন্য করোনা টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করছে ব্র্যাক।