নওগাঁয় দুই লক্ষাধিক অবৈধ মালা বিড়ি জব্দ; ব্যবসায়ীকে জরিমানা

নওগাঁয় দুই লক্ষাধিক অবৈধ মালা বিড়ি জব্দ; ব্যবসায়ীকে জরিমানা

ছবি: প্রতিনিধি

নওগাঁর বদলগাছি বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল যুক্ত মালা বিড়ি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ শাখা এ অভিযান চালিয়ে নকল বিড়ি জব্দ ও এক ব্যবসায়ীকে জরিমানা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ শাখা সূত্রে জানা যায়, নওগাঁ জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে কিছু অসাধু ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ শাখার সহকারি পরিচালক শামীম হোসেন ও বদলগাছি থানার অফিসার ইনচার্জ আতীয়ার রহমানের নেতৃত্বে একটি টিম বদলগাছি বাজারে অভিযান চালায়। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত দুই লক্ষাধিক মালা বিড়ি জব্দ করা হয়। অভিযানের খবর পেয়ে মালা বিড়ির পরিবেশক দুলাল পালিয়ে যায়। তবে তার ব্যবহৃত মোটর সাইকেল জব্দ করা হয়েছে। অভিযানকালে সরজিত নামের এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং নগদ আদায় করা হয়।

রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিশ্রুতি আদায় করা হয়। অভিযান শেষে জব্দকৃত বিড়ি জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারি পরিচালক শামীম হোসেন জানান, অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ মালা বিড়ি জব্দ করা হয়েছে। এছাড়া এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে