সিরাজগঞ্জে নকল ব্যান্ডরোল যুক্ত রাঙ্গা বিড়ি জব্দ; তিন ব্যবসায়ীকে জরিমানা

সিরাজগঞ্জে নকল ব্যান্ডরোল যুক্ত রাঙ্গা বিড়ি জব্দ; তিন ব্যবসায়ীকে জরিমানা

ছবি- নিউজজোন বিডি

সিরাজগঞ্জ সদর থানার বহুলি বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত রাঙ্গা বিড়ি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ শাখার সহকারি পরিচালক মহমুদ হাসান রনির নেতৃত্বে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে জরিমানাও করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ শাখা সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করছে কিছু অসাধু ব্যবসায়ি। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ সদরের বহুলি বাজারে অভিযান চালায়। এসময় বাজারের কয়েকটি দোকান থেকে একত্রিশ হাজার পাঁচশত পঁচিশ (৩১৫২৫) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত রাঙ্গা বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে ব্যবসায়ি কামরুল, হালিম ও আখতারকে জরিমানা করা হয়।  একইসাথে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে প্রতিশ্রুতি আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারি পরিচালক মহমুদ হাসান রনি জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।