কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল বিড়ি ও বিড়ি তৈরির সরঞ্জামাদি জব্দ

কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল বিড়ি ও বিড়ি তৈরির সরঞ্জামাদি জব্দ

ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর থানার একটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি, জাল ব্যান্ডরোল ও বিড়ি তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। শনিবার রাতে  দৌলতপুর  থানা পুলিশ এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কুষ্টিয়া জেলায় কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে।  গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে পুলিশের একটি চৌকস টিম দৌলতপুর থানার আল্লার দর্গায় একটি বাড়িতে অভিযান চালায়। এসময় বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত ইমন বিড়ি, জাল ব্যান্ডরোল ও বিড়ি তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়। অভিযানে তাহের নামের একজনক আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের ককরা হয়েছে। একইসাথে তাকে জেলহাজতে প্রেরন করা হয়েছে।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে পুলিশের এক কর্মকর্তা জানান।

এছাড়া শনিবার কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার নকল আকিজ বিড়ি প্রস্তুতকারক ঝর্নার বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় বিপুল পরিমান প্রস্তুতকৃত নকল আকিজ বিড়ি, ঝর্না বিড়ি এবং বিপুল পরিমান জাল ব্যান্ডরোল, ফিল্টার, পেপারস, লেভেল, পলিপ্যাক, চেকার কোড জব্দ করা হয়। এসব সরঞ্জামাদি দিয়ে ১২ লক্ষ নকল আকিজ বিড়ি তৈরী করা হতো বলে পুলিশ জানান।

বাড়ির মধ্যে বাগানের ভিতরে  নকল আকিজ বিড়ি সহ অন্যান্য বিড়ি তৈরীর জন্য পৃথক পৃথক শেট তৈরী করা আছে। এখানে দৌলতপুরের সবচেয়ে বেশী নকল বিড়ি তৈরী করা হয়। এ ঘটনায় মামলা হয়েছে দায়ের করা হয়েছে। তবে আসামী পলাতক রয়েছে। তাকে ধরতে অভিযান চলছে বলে জানান পুলিশ।