যশোরে তিন লক্ষ অবৈধ মনির বিড়ি ও বিড়ি তৈরির সরঞ্জামাদি জব্দ

যশোরে তিন লক্ষ অবৈধ মনির বিড়ি ও বিড়ি তৈরির সরঞ্জামাদি জব্দ

ছবি: প্রতিনিধি

যশোরের ঝিকরগাছা থানায় অভিযান চালিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়া বিপুল পরিমান ব্যান্ডরোল বিহীন মনির বিড়ি, বিড়ির লেবেল, ফিল্টার কাগজ ও মিক্সার তামাক জব্দ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ এ অভিযান পরিচালনা করেন।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে যশোরের বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের কাস্টমস সুপার কামাল হোসেনের নেতৃত্বে একটি টিম ঝিকরগাছা থানার নাভারণ উইনিয়নের বাগ রঘুনাথপুর গ্রামের খলিল (ওরফে চটপটি খলিল) এর বাড়ীতে অভিযান চালায়।

এসময় ব্যান্ডরোল বিহীন তিন লক্ষ (৩,০০,০০০) শলাকা অবৈধ মনির বিড়ি, ৩০ কেজি লেবেল ও ফিল্টার কাগজ, ৩ বস্তা মিক্সার তামাক জব্দ করা হয়। অভিযানের খবর পেয়ে মনির বিড়ির মালিক পালিয়ে যাওয়ায় গ্রেফতার করা সম্ভব হয়নি।

মনির বিড়ির মালিক মনিরুজ্জামান এর বিরুদ্ধে কাস্টমস আইনে মামলা করা হবে বলে জানান কাস্টমস সুপার কামাল হোসেন। তিনি জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধ কমদামী বিড়ি বিত্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।