ডেঙ্গু : আরও একজনের মৃত্যু, শনাক্ত ২৬৯

ডেঙ্গু : আরও একজনের মৃত্যু, শনাক্ত ২৬৯

ডেঙ্গু : আরও একজনের মৃত্যু, শনাক্ত ২৬৯

দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন আরও ২৬৯জন।এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ২৫৮জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।আক্রান্তদের মধ্যে ১৩৪জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ১৩৫জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত এক হাজার ২২৭জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।এর মধ্যে ঢাকার ৭১৯টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৫৪জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৮০৫জন রোগী ভর্তি আছেন।সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ৬ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৯ হাজার ১৯৬জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর মধ্যে ঢাকায় ৩৭ হাজার ৫২৪জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২১ হাজার ৬৭২জন ডেঙ্গু রোগী।অন্যদিকে, চিকিৎসা শেষে ৫৭ হাজার ৭১১জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।এদের মধ্যে ৩৬ হাজার ৬৪৭জন ঢাকার এবং বাকি ২১ হাজার ৬৪জন ঢাকার বাইরের বাসিন্দা।

সূত্র : ইউএনবি