আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবলে চ্যাম্পিয়ন ইবি

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবলে চ্যাম্পিয়ন ইবি

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবলে চ্যাম্পিয়ন ইবি

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২২ এ পুরুষ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে অনুষ্ঠিত ফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে ২৯-২২ গোল ব্যাবধানে হারিয়ে শিরোপা জয় করে স্বাগতিকরা। এ ছাড়া তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়কে ২১-১৮ গোলে হারিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এ দিকে নারী ক্যাটাগরিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ১৮-০৪ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এই ক্যাটাগরিতে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ৭-৩ গোলে হারিয়েছে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালকে।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম। এসময় উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া। এ ছাড়া প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মোহাম্মদ সোহেল, তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালক আমানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৩ ডিসেম্বর আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা-২০২২ উদ্বোধন করা হয়। হ্যান্ডবলে পুরুষ ক্যাটাগরিতে সাতটি এবং নারী ক্যাটাগরিতে ছয়টি দল অংশ নেয়। আগামী ১৮ ডিসেম্বর থেকে একই ভ্যানুতে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতা শুরু হবে।