নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি: ডিসি মতিঝিল

নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি: ডিসি মতিঝিল

ছবি: সংগৃহীত

ঢাকায় বিএনপির ডাকা আগামী ১০ ডিসেম্বর সমাবেশের স্থান নিয়ে সংকটের সমাধান হয়নি। দলটি নয়াপল্টনের বিকল্প হিসেবে আরামবাগ মোড় ব্যবহারের অনুমতি চাইলেও তাতে সম্মতি দেয়নি পুলিশ। তবে বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আজ বুধবার সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কয়েক প্লাটুন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। এ সময় তাদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। নয়াপল্টন কার্যালয়ে প্রবেশের দুই পাশে ফকিরাপুল ও নাইটেঙ্গেল মোড়ে রাখা হয়েছে অতিরিক্ত পুলিশ, সাজোয়া যান, জলকামান। 

পুলিশের মতিঝিল জোনের ডিসি হায়াতুল ইসলাম খান গণমাধ্যমে বলেছেন, বিএনপিকে সমাবেশ করার জন্য সোহরাওয়ার্দী উদ্যানে অনুমোদন দিয়েছে ডিএমপি। সেখানেই তাদের সমাবেশ করতে হবে। অন্যথায় আইনশৃঙ্খলা বাহিনী তাদের অবস্থানে কঠোর থাকবে।

বিকল্প স্থানে সমাবেশ করার বিষয়ে আলোচনা চলছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত আমরা সেই ধরনের কোনো নির্দেশনা পাইনি। নতুন কোনো স্থান না পাওয়া পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানে তাদের সমাবেশ করতে হবে। সেক্ষেত্রে আমাদের পক্ষ থেকে যত সহযোগিতা দেওয়ার আমরা দেব।