সিরাজগঞ্জে কাস্টমসের অভিযানে অবৈধ রাঙ্গা বিড়ি জব্দ

সিরাজগঞ্জে কাস্টমসের অভিযানে অবৈধ রাঙ্গা বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

সিরাজগঞ্জ জেলার পিপুলবাড়িয়া থানার ছোনগাছা বাজার ও বাগবাটি বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান সরকারের রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোল যুক্ত রাঙ্গা বিড়ি জব্দ করা হয়েছে। মঙ্গলবার সিরাজগঞ্জ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ এ অভিযান পরিচালনা করেন।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সুপারের নেতৃত্বে একটি টিম পিপুলবাড়িয়া থানার ছোনগাছা বাজার ও বাগবাটি বাজারে অভিযান চালায়। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত একুশ হাজার (২১,০০০) শলাকা রাঙ্গা বিড়ি জব্দ করা হয়।

অভিযানকালে ব্যবসায়ীদের কাছ থেকে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে প্রতিশ্রুতি আদায় করা হয়। এসময় কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত করার অপরাধ মামলা দায়ের করা হয়েছে।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধ কমদামী বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান কাস্টমস কর্মকর্তা।