ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২’ উদযাপন

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২’ উদযাপন

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২’ উদযাপন

ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২’ উদযাপন করেছে। দিবসটি উপলক্ষে সোমবার দূতাবাস তার বঙ্গবন্ধু মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে।আইসিটি ডিভিশন প্রযোজিত দিবসের থিম সং প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।পরে বাংলাদেশে ডিজিটালাইজেশনের অগ্রগতির ওপর একটি সংক্ষিপ্ত তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

আলোচনায় অংশ নিয়ে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান ২০০৯ সালে সরকার যুগোপযোগী ‘ডিজিটাল বাংলাদেশ’ ক্যাম্পেইন শুরু করার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে ডিজিটালাইজেশনের অসাধারণ অগ্রগতির কথা তুলে ধরেন।

তিনি ‘ডিজিটাল বাংলাদেশ’ রূপকল্পের স্থপতি এবং প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের গুরুত্বপূর্ণ ভূমিকার কথাও উল্লেখ করেন।রাষ্ট্রদূত ইমরান গত এক দশকে বিদেশে ডিজিটালাইজেশনসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সাফল্যের গল্প তুলে ধরার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।তিনি মিশনের কার্যক্রমে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছিলেন, যাতে এর পরিষেবা ও ভাবমূর্তি আরও উন্নত হয়।

প্রথম সচিব (ভিসা ও পাসপোর্ট উইং) মুহাম্মদ আবদুল হাই মিল্টনও আলোচনায় অংশ নেন এবং সরকারের ডিজিটাল বাংলাদেশ ধারণার প্রেক্ষাপট ও সাফল্য তুলে ধরেন।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মন্ত্রী (রাজনৈতিক-১) ও চ্যান্সারি প্রধান দেওয়ান আলী আশরাফ।

সূত্র : ইউএনবি