প্রধানমন্ত্রীর সাথে হেফাজত নেতাদের বৈঠক

প্রধানমন্ত্রীর সাথে হেফাজত নেতাদের বৈঠক

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকে করেছেন হেফাজতে ইসলামের নেতারা। শনিবার বিকেলে গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

হেফাজতের সিনিয়র নায়েবে আমির ও হাটহাজারি মাদরাসারা মুহতামিম মুহাম্মদ ইয়াহইয়া ও মহাসচিব মাওলানা সাজিদুর রহমানের নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল গণভবনে প্রবেশ করেন।

প্রতিনিধি দলে আরো ছিলেন, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, সালাউদ্দিন নানুপুরী, মুফতি জসিম উদ্দিন, মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি, মাওলানা আব্দুল কাইউম সোবহানী, মাওলানা মীর ইদ্রিস, মাওলানা কেফায়েতুল্লাহ আজহারী প্রমুখ।

বিকেল ৪টা ১০ মিনিট থেকে সোয়া ৫টা পর্যন্ত প্রধানমন্ত্রীর সাথে বৈঠক করেন হেফাজত নেতারা।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস নয়া দিগন্তকে বলেন, আমরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করে হেফাজত আমিরের একটি চিঠি তাকে দিয়েছি। এছাড়া প্রায় এক ঘণ্টা ধরে প্রধানমন্ত্রীর সাথে আমাদের দাবিগুলো নিয়ে আলোচনা করেছি। প্রধানমন্ত্রী দাবিগুলো গুরুত্ব দিয়ে শুনেছেন এবং তিনি এ ব্যাপারে একজন কর্মকর্তাকে দায়িত্বও দিয়েছেন।

জানা যায়, মাওলানা মামুনুল হকসহ নেতাকর্মীদের মুক্তি, মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে হেফাজত নেতাদের আলোচনা হয়।

হেফাজতের সাত দফা দাবি হলো-১. অবিলম্বে হেফাজত নেতাকর্মী ও আলেম-উলামাদের মুক্তি দিতে হবে। ২. হেফাজত নেতাকর্মীদের নামে দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। ৩. ইসলাম ও মহানবী (সা:) সম্পর্কে কটূক্তিকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস করতে হবে। ৪. কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে। ৫. শিক্ষা কারিকুলামে ধর্ম শিক্ষার পরীক্ষা বাধ্যতামূলক করতে হবে। ৬. জাতীয় শিক্ষা কমিশনে হাইয়াতুল উলইয়ার প্রতিনিধি থাকা বাধ্যতামূলক করতে হবে এবং ৭. বিশ্ব ইজতেমায় বিতর্কিত মাওলানা সা’দকে আসার অনুমতি দেয়া যাবে না।