টরন্টোতে কন্ডোমিনিয়ামে গুলিতে নিহত ৫

টরন্টোতে কন্ডোমিনিয়ামে গুলিতে নিহত ৫

টরন্টোতে কন্ডোমিনিয়ামে গুলিতে নিহত ৫

টরন্টো শহরের একটি কন্ডোমিনিয়াম ইউনিটে পাঁচজনকে গুলি করে হত্যা করা হয়েছে। বন্দুকধারীকেও পুলিশ হত্যা করেছে।রবিবার গভীর রাতে দেশটির কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

ইয়র্ক আঞ্চলিক পুলিশের প্রধান জেমস ম্যাকসুইন বলেছেন, অন্টারিওর ভন-এ একটি কনডোতে তার এক কর্মকর্তা সন্দেহভাজনকে গুলি করে হত্যা করেছেন।ম্যাকসুইন বলেছেন, ছয়জনের মৃত্যু একটি ‘ভয়াবহ দৃশ্য’। তাদের একজন মাত্র লক্ষবস্তু, বাকি পাঁচজন ভুক্তভোগী।’তিনি বলেন, সন্দেহভাজন ব্যক্তির গুলিবিদ্ধ সপ্তম ব্যক্তি হাসপাতালে আছেন তিনি বেঁচে থাকবেন বলে আশা করা হচ্ছে।

ম্যাকশিন বলেন, যে বন্দুকধারী ওই ভবনের বাসিন্দা কিনা সে সম্পর্কে তার কাছে বিস্তারিত তথ্য নেই।অন্টারিওর স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট, যেটি কোনো মৃত্যু বা গুরুতর আঘাতের ক্ষেত্রে পুলিশ জড়িত থাকলে তা তদন্ত করে।পুলিশ সন্দেহভাজন ব্যক্তি বা নিহত ব্যক্তির নাম পরিচয় জানাতে পারেনি।

পুলিশ ভবনটি খালি করেছে কিন্তু ম্যাকসুইন বলেছেন বাসিন্দাদের জন্য আর কোনও হুমকি নেই। তিনি বলেছিলেন যে তারা কয়েক ঘন্টার মধ্যে বাসিন্দাদের তাদের ইউনিটে ফিরে আসার আশা করেছেন।কানাডায় ব্যাপক গোলাগুলির ঘটনা বিরল এবং টরন্টো দীর্ঘকাল ধরে নিজেকে বিশ্বের অন্যতম নিরাপদ বড় শহর হিসেবে গর্বিত করেছে।কানাডিয়ানরা এমন কিছু নিয়ে নার্ভাস যা ইঙ্গিত দিতে পারে যে তারা বন্দুক সহিংসতার সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের অভিজ্ঞতার কাছাকাছি চলে যাচ্ছে।

সূত্র : ইউএনবি