মাঝ আকাশে প্লেনে হঠাৎ তীব্র ঝাঁকুনি, আহত ৩৬

মাঝ আকাশে প্লেনে হঠাৎ তীব্র ঝাঁকুনি, আহত ৩৬

সংগৃহীত

ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের। রবিবার দেশটির হাওয়াইয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট ফোনেক্স থেকে হনুলুলু যাচ্ছিল। এতে ছিল ২৭৮ জন যাত্রী ও ১০ জন কেবিন ক্রু। কিন্তু মাঝ আকাশে হঠাৎ একাধিক তীব্র ঝাঁকুনি দেয় প্লেনটি। এতে ১১ জন গুরুতরসহ মোট ৩৬ জন যাত্রী আহত হয়। আহতদের মধ্যে অন্তত ২০ যাত্রীকে হাসপাতালে পাঠাতে হয়েছে।

এক যাত্রীর ভাষ্য, প্লেনটা প্রচণ্ড দুলছিল। মনে হচ্ছিল যেন নাগরদোল্লায় চেপে ছিলাম। আরেক যাত্রী জানান, অনেকের জখম হয়ে রক্ত বের হয়ে যায়। মানুষ ভয়ে কাঁদছিলেন।

জানা গেছে, আধা ঘণ্টা পরই প্লেনটি অবতরণ করত। তার আগেই মাঝ আকাশে এই দুর্ঘটনা ঘটে। ১১ জনের আঘাত বেশ গুরুতর। একজন অজ্ঞানও হয়ে গিয়েছিলেন। অনেকেরই মাথায় আঘাত লেগেছে। কয়েকজনের হাতে পায়ে কেটে, ছিঁড়েও গেছে। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে ফ্লাইটটি অবতরণ করার পরে প্লেনের ভেতরের যে ছবি দেখা গেছে তা ছিল ভয়াবহ। ভেতরের প্যানেল ভেঙে গেছে। ভেঙে গেছে লাইট। অক্সিজেন মাস্ক ঝুলছে এদিক-ওদিক।

কীভাবে এই ভয়াবহ পরিস্থিতি তৈরি হলো? ন্যাশনাল ওয়েদার সার্ভিসের ধারণা, সম্ভবত বৈরি আবহাওয়ার মধ্যে পড়েছিল প্লেনটি। সে কারণেই হয়তো প্লেনে তীব্র ঝাঁকুনি শুরু হয়ে যায়। সূত্র: এপি, ডব্লিউসিভিবি টিভিস্টাফ