নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন,  দেশে যদি কেউ নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।বুধবার রাজশাহীর বাঘায় উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক দলগুলোকে নিয়ম মেনে রাজনীতি করতে হবে।

তিনি বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক এবং পুলিশ বাহিনী দেশপ্রেম ও সাহসিকতার সঙ্গে কাজ করছে। দেশের রাজনৈতিক দলগুলো নিয়ম না মানলে তাদের জবাবদিহি করতে হবে।

‘প্রতিটি বাহিনী দক্ষতার সাথে কাজ করছে। তাদের মধ্যে আনসার ও ভিডিপি রয়েছে।’ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখন নির্বাচনে পুলিশ মোতায়েন করা যায় না, তখন আনসার সদস্যদের মোতায়েন করা হয়।মন্ত্রী বলেন, ‘দেশে যখন অগ্নিসংযোগ করা হয়েছিল তখন প্রায় দুই লাখ আনসার সদস্য সাহসিকতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করেছিলেন।’

বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সীমান্তে হত্যা বন্ধে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। তারাও (ভারত) এ ধরনের হত্যাকাণ্ড সমর্থন করে না।’এছাড়া ভারত বাংলাদেশ সরকারকে সীমান্ত এলাকায় অবাধ চলাচলের বিষয়টি খেয়াল রাখতে অনুরোধ করেছে। সরকারও সেদিকে নজর রাখছে।

সীমান্তে কোনো সমস্যা হলে তাৎক্ষণিক পতাকা বৈঠক হচ্ছে। বিভিন্ন সমস্যা ও সংকট সমাধানে উভয় দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় একসঙ্গে কাজ করছে বলেও জানান মন্ত্রী।বাংলাদেশ আনসার ও ভিডিপির মাঠ পর্যায়ের কার্যক্রমকে আরো গতিশীল ও যুগোপযোগী করার লক্ষ্যে বাংলাদেশের ১৩টি উপজেলায় উপজেলা আনসার ও ভিডিপি মডেল ভবন নির্মাণের কাজ চলছে।৯টি উপজেলায় আনসার ও ভিডিপি ভবনের নির্মাণ কাজ শেষ হয়েছে।

সূত্র : ইউএনবি