সুনামগঞ্জে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

সুনামগঞ্জে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার জগন্নাথপুর বাজারে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের বি-বাড়িয়া অঞ্চলের ব্যবস্থাপক ইনচার্জ এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে সুনামগঞ্জ জেলার কতিপয় অসাধু বিড়ি ব্যবসায়ী নকল আকিজ বিড়ি উৎপাদন, বিক্রি ও মজুত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে জাউয়া এরিয়ার কামারগাও রুটের হায়দারপুর ক্লাষ্টারে পন্য সরবরাহের সময় ইসলাম স্টোর ও আব্দুল মালিক স্টোরে অভিযান চালায়। এসময় এক হাজার (১,০০০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করা হয়। তাদের তথ্য অনুযায়ী জগন্নাথপুর বাজারের গুরুদেব স্টোরে অভিযান চালায় আকিজ বিড়ির নিজস্ব প্রতিনিধিরা। অভিযানে পঞ্চাশ হাজার (৫০,০০০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করে তারা। জব্দকৃত নকল বিড়ি মালিক ও জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানকালে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। এখন থেকে কেউ অবৈধ বিড়ি বিক্রি ও মজুত করলে তাকে প্রশাসনের হাতে তুলে দেওয়া হবে বলে জানান প্রতিনিধিরা।

আকিজ বিড়ির বি-বাড়িয়া অঞ্চলের ব্যবস্থাপক ইনচার্জ জানান, একটি কুচক্রীমহল দীর্ঘদিন ধরে আমাদের কোম্পানির ব্র্যান্ডের ইমেজ নষ্ট ও সরকারের কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল ব্যবহার করে আকিজ বিড়ি বিক্রি করে চলছে। এতে একদিকে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে অন্যদিকে আমাদের কোম্পানির নিজস্ব বিক্রি প্রতিনিয়ত হ্রাস পাচ্ছে। নকল বিড়ির বিরুদ্ধে সকলের সোচ্চার হওয়ায় আহবান জানাচ্ছি।