১০ বছর আত্মগোপনের পর মিরপুরে ২২ মামলার আসামি গ্রেপ্তার

১০ বছর আত্মগোপনের পর মিরপুরে ২২ মামলার আসামি গ্রেপ্তার

১০ বছর আত্মগোপনের পর মিরপুরে ২২ মামলার আসামি গ্রেপ্তার

দিনাজপুরের বিরলে সাজাপ্রাপ্তসহ বিভিন্ন মামলার পলাতক আসামি ফজলুর রহমানকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ।শুক্রবার রাতে ঢাকার মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় এবং রবিবার সকালে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।সাজা এবং গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে ছিল ফজলুর।

পলাতক ফজলুর বিরল উপজেলার শহরগ্রাম ইউনিয়নের আকর গ্রামের আব্দুল বাছেদের ছেলে।বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হাসান রেজা জানান, আদালতে সাজা ঘোষিতসহ ২২ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল ফজলুর রহমানের বিরুদ্ধে।

সাজা ভোগ এবং বিচারের মুখোমুখি হতে গ্রেপ্তার এড়াতে প্রায় ১০ বছর যাবৎ আত্বগোপনে ছিল সে।আধুনিক প্রযুক্তি ব্যবহার করে অবস্থান চিহ্নিত করে শুক্রবার রাতে তাকে ঢাকার মিরপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।তার বিরুদ্ধে আদালতের জারি করা বিরল ও কোতোয়ালি থানায় ২২ টি গ্রেপ্তারি পরোয়ানা ঝুলে ছিল।

এর মধ্যে বিরল থানার ১৮ টি মামলার মধ্যে আদালতের রায়ে বিভিন্ন মেয়াদে সাজা ঘোষিত তিনটি, সিআর ১৪টি এবং জিআর মামলার আরেকটি গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল।এছাড়াও কোতোয়ালি থানায় মামলায় সাজা ঘোষিত একটি সাজাসহ আরও তিনটি সাধারণ গ্রেপ্তারি পরোয়ানা মুলতবি আছে।এছাড়া আধুনিক প্রযুক্তির সহায়তায় অবস্থান চিহ্নিত করে তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে।শেষ রক্ষা হয়নি তার।

সূত্র : ইউএনবি