সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

প্রতীকী ছবি

লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী নিহত হয়েছেন।বৃহস্পতিবার ভোরে উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তের ৮৮৮ নম্বর মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া গ্রামের হাফিজারের ছেলে সাদিক হোসেন ও একই ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের সামাদ আলীর ছেলে মংলু মিয়া।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোরে ওই সীমান্ত গরু চোরাচালানি একটি দল সীমান্তের দিকে যায়।‌ পরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এ সময় চোরাচালানের দল ছত্রভঙ্গ হওয়ার সময় দুজন নিহত হন। পরে তাদের সঙ্গে থাকা সঙ্গীরা তাদের দুজনের মরদেহ উদ্ধার করে পরিবারের সদস্যদের দেন।

নিহত সাদিকের চাচাতো ভাই হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকালে সাদিক হোসেন ও মংলু মিয়ার মরদেহ নিয়ে আসা হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও তারা মোবাইল ফোন রিসিভ করেনি। ইতোমধ্যে ওই ক্যাম্পের কোম্পানি কমান্ডারের সদস্যরা জানিয়েছেন বৃহস্পতিবার বিকেলে পতাকা বৈঠকের মাধ্যমে প্রতিবাদ জানানো হবে।