ভারত সফরের জন্য শ্রীলঙ্কার দল ঘোষণা

ভারত সফরের জন্য শ্রীলঙ্কার দল ঘোষণা

ফাইল ছবি

লঙ্কা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে ভালো করেও ভারত সফরের দলে জায়গা হলো না দিনেশ চান্দিমালের। ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে দারুণ পারফরম্যান্সে লম্বা সময় পর শ্রীলঙ্কা দলে ফিরেছেন আভিশকা ফার্নন্দো ও সাদিরা সামারাবিক্রমা।

ভারতের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য বুধবার (২৮ ডিসেম্বর) ১৮ সদস্যের দুইটি পৃথক দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। ১৬ জন জায়গা পেয়েছেন দুই সংস্করণেই।  ভানুকা রাজাপাকসা ও নুয়ান থুসারাকে রাখা হয়েছে শুধু টি-টোয়েন্টি দলে। জেফ্রি ভ্যান্ডারসে ও অভিষেকের অপেক্ষায় থাকা নুয়ানিদু ফার্নান্দো আছেন কেবল ওয়ানডে দলে। দুই সংস্করণের লড়াইয়েই দলকে নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। টি-টোয়েন্টিতে তার ডেপুটি ভানিন্দু হাসারাঙ্গা ও ওয়ানডেতে কুসল মেন্ডিস।

গত মাসে খেলা আফগানিস্তান সিরিজের দল থেকে চান্দিমালের সঙ্গে বাদ পড়েছেন ধনাঞ্জয়া লাকশান, আসিথা ফার্নান্দো। চান্দিমালের বাদ পড়া অবশ্য কিছুটা অবাক করা। সর্বশেষ এলপিএলে কলম্বো স্টার্সের হয়ে ১১ ইনিংসে ১২৬.৯৯ স্ট্রাইক রেটে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ২৮৭ রান ছিল তার। অথচ ডাম্বুলা অরার হয়ে ৭ ইনিংসে ৯৫ রান করেও দলে টিকে গেছেন রাজাপাকসা।

আফগানিস্তান সিরিজে না থাকা চামিকা করুনারত্নে এলপিএলে উজ্জ্বল অলরাউন্ড পারফরম্যান্সে দলে ফিরেছেন। ক্যান্ডি ফ্যালকন্সের হয়ে ১৬২.৬৮ স্ট্রাইক রেটে ১০৯ রান করার পাশাপাশি বল হাতে ৭ উইকেট নেন তিনি। হাঁটুর চোটে লম্বা সময় বাইরে থাকার পর গত মাসেই মাঠে ফেরেন আভিশকা। এলপিএলে জাফনা কিংসের হয়ে ৩ ফিফটিতে সর্বোচ্চ ৩৩৯ রান করে এবার ডাক পেলেন জাতীয় দলেও। লঙ্কানদের হয়ে সবশেষ খেলেছিলেন গত বছরের সেপ্টেম্বরে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল: দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসানকা, আভিশকা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, কুসল মেন্ডিস, ভানুকা রাজাপাকসা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, ভানিন্দু হাসারাঙ্গা, আশেন বান্দারা, মাহিশ থিকশানা, চামিকা করুনারত্নে, দিলশান মাদুশঙ্কা, কাসুন রাজিথা, দুনিথ ওয়েল্লালাগে, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা, নুয়ান থুসারা।

শ্রীলঙ্কা ওয়ানডে দল: দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসানকা, আভিশকা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, কুসল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, ভানিন্দু হাসারাঙ্গা, আশেন বান্দারা, মাহিশ থিকশানা, জেফ্রি ভ্যান্ডারসে, চামিকা করুনারত্নে, দিলশান মাদুশঙ্কা, কাসুন রাজিথা, নুয়ানিদু ফার্নান্দো, দুনিথ ওয়েল্লালাগে, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা।