সাড়ে ৭ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

সাড়ে ৭ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে সাড়ে সাত ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।বৃহস্পতিবার সকাল ৯টা ১০ মিনিটের দিকে পাটুরিয়া ফেরিঘাট থেকে রাজবাড়ির দৌলতদিয়া ফেরিঘাটের উদ্দেশ্য যানবাহন ও যাত্রী নিয়ে ফেরি ঘাট পল্টুন ছেড়ে গেছে।

বাংলাদেশ অভন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের (বাণিজ্য) ব্যবস্থাপক সালাম হোসেন বিসয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পদ্মা নদীতে কুয়াশার পরিমাণ কমে যাওয়ায় নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। ঘাট পার হতে আসা যানবাহনগুলোকে সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে। নৌপথে ছোট-বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে।

এর আগে বুধবার দিবাগত রাত ২টা থেকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ-দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডাব্লিউটিসি কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানায়, বুধবার রাত থেকে নদীপথে কুয়াশা পড়তে থাকে। তবে দিবাগত রাত ২টার দিকে কুয়াশা ঘন হতে শুরু করে। এতে নদীপথের মার্কিং আলো অস্পষ্ট হয়ে যায়। এ ছাড়াও কুয়াশায় ফেরির দিকনির্দেশক বাতি দিয়েও দূরের পথ দেখা যাচ্ছিল না। ফলে কুয়াশার কারণে ফেরির মাস্টারদের সামনের পথ দেখতে সমস্যা হচ্ছিল। দুর্ঘটনা এড়াতে রাত ২টা থেকে উভয় ঘাট থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়।

জানা গেছে, ফেরি চলাচল বন্দের কারণে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে ফেরি পারের অপেক্ষায় বাস ও ট্রাকসহ শতাধিক যানবাহন রয়েছে।