বৈদ্যুতিক লাইনে ফানুস, মেট্রোরেল চলাচল বন্ধ

বৈদ্যুতিক লাইনে  ফানুস, মেট্রোরেল চলাচল বন্ধ

ফাইল ছবি

নতুন বছরকে বরণ করে নেয়ার উদযাপনে ওড়ানো জলন্ত ফাসুন এসে আটকে গেছে মেট্রোরেলের বৈদ্যুতিক তারে। তাই দুর্ঘটনা এড়াতে মেট্রোরেলের চলাচল দুই ঘণ্টা বন্ধ রাখা হয়েছে। ফলে প্রতিদিনের মতো আজ রোববার সকাল ৮টা থেকে মেট্রোরেল চলাচল হচ্ছে না।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়েছে। এ সময় মেট্রোরেলের ১১ দশমিক ৭৩ কিলোমিটার পথজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফানুস অপসারণ করা হচ্ছে।

ডিএমটিসিএলের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, গতরাতে ওড়ানো অনেক ফানুস মেট্রোরেলের বৈদ্যুতিক তারে এসে পড়েছে। দুর্ঘটনা রোধে মেট্রোরেল চলাচল দুই ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়েছে। বর্তমানে ফানুস অপসারণের কাজ চলছে।’

তিনি বলেন, আমাদের কবে বিবেক জাগ্রত হবে জানি না। ফানুস ওড়ানো বন্ধ করা হয়েছে। তারপরও আমরা নিয়ম ভেঙে রাতে ফানুস ওড়ালাম এবং আতশবাজি ফাটালাম। ফানুসের ফলে মেট্রোরেলের বৈদ্যতিক তারে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারত।’

ইংরেজি নতুন বছর বরণ করতে কোনো অনুষ্ঠান না করার অনুরোধ জানিয়েছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে মিট দ্য প্রেসে বলেন, থার্টি ফার্স্ট উপলক্ষে কোনো আতশবাজি, পটকা কিংবা ফানুস ওড়ানো যাবে না।