চ্যাম্পিয়নদের হারিয়ে বিপিএল শুরু রংপুরের

চ্যাম্পিয়নদের হারিয়ে বিপিএল শুরু রংপুরের

সংগৃহীত

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৩৪ রানের বড় জয় পেয়েছে রংপুর রাইডার্স। বিপিএলের নবম আসরে নিজেদের প্রথম ম্যাচ রাঙিয়ে মাঠ ছাড়ল নুরুল হাসান সোহানের দল।

প্রখমে ব্যাট করতে নেমে রনি তালুকদারের ঝড়ো অর্ধশতকে ৫ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স।

রংপুরের হয়ে ইনিংসের উদ্বোধন করেন রনি তালুকদার ও নাইম শেখ। দু'জনের ওপেনিং জুটিতে ৮.৫ ওভারে আসে ৮৪ রান। যদিও এখানে একক আধিপত্য ছিল রনি তালুকদারের। মাত্র ১৯ বলে অর্ধশতক ছুঁয়ে আউট হবার আগে রনি তালুকদার করেন ৩১ বলে ৬৭ রান।

রনি তালুকদার আউট হলে ভাঙে এই জুটি। তবে নাইম শেখ মাঠে থাকলেও নিষ্প্রভ ছিলেন তিনি। বলের সাথে রানের ব্যবধান কমানোর চেষ্টা করলেও পেরে উঠেননি, তিনি আউট হন ৩৪ বলে ২৯ রান করে। তবে শোয়েব মালিকের ৩৩ ও অধিনায়ক নুরুল হাসান সোহানের অপরাজিত ১১ বলে ১৯ রানে ১৭৬ রানের সংগ্রহ পায় রংপুর।

মাঝে সিকান্দার রাজা ১২ ও বেনি হাওয়েল আউট হন ৮ রান করে। শেখ মেহেদী অপরাজিত ছিলেন ২ রানে। একটি করে উইকেট নিয়েছেন ফজলে হক ফারুকী, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন ও খুশদিল শাহ।

১৭৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১০ রানে রাকিবুল হাসানকে উইকেট দিয়ে আসেন লিটন দাস। এরপর সৈকত আলি ও দাউভিদ মালান মিলে দলীয় অর্ধশত রান পূর্ণ করেন। সিকান্দার রাজার বলে ১৭ রানে মালান ফেরেন আজমতউল্লাহর দারুণ এক ক্যাচে। কিছুক্ষণ পর সেই রাজার বলেই ফেরেন সৈকত। ২১ বলে তিনি করেন ১৬ রান।

কুমিল্লার হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন ইমরুল কায়েস। ২৩ বলে ৩৫ রান করেন তিনি। ইমরুলকে ফেরান আজমতউল্লাহ। ২৫ বলে মাত্র ১৫ রান নিয়ে প্যাভিলিয়নে ফেরেন মোসাদ্দেক হোসেন। শেষের চেষ্টা করা জাকের আলি ১৯ রানে আউট হন রবিউলের বলে। বাকিদের মধ্যে আর কেউই দাঁড়াতে পারেননি।