খুলনায় আদ্-দ্বীন হাসপাতালে আইসিইউ ইউনিট চালু

খুলনায় আদ্-দ্বীন হাসপাতালে আইসিইউ ইউনিট চালু

ছবি: প্রতিনিধি

স্বল্প খরচে মানসম্মত সেবার প্রত্যয় নিয়ে খুলনায় আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) চালু করা হয়েছে। শনিবার দুপুরে খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. দীন-উল ইসলাম ফিতা কেটে আইসিইউ ইউনিট এর শুভ উদ্বোধন করেন।

খুলনাঞ্চলের মানুষের অত্যাধুনিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এই আইসিইউ ইউনিট প্রস্তুত করেছে আদ্-দ্বীন হাসপাতাল। এখন থেকে মুমূর্ষু রোগীরা খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালে এসে কম খরচে মানসম্মত আইসিইউ সেবা নিতে পারবেন।

পরে কলেজের লেকচার থিয়েটারে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. দীন-উল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন। 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. দীন-উল ইসলাম বলেন, ‘আদ্-দ্বীন এমন একজন ব্যক্তির হাত ধরে এগিয়ে যাচ্ছে যার স্বাদ এবং স্বাধ্য দুটিই আছে। আদ্-দ্বীনের চিকিৎসাসেবা মানুষকে যেমন উপকার করছে তেমনি চিকিৎসাসেবার সাথে যারা জড়িত তাদের জন্যও এটি একটা বিরাট সুযোগ করে দিয়েছে। এরকম একটি সুযোগ সবার জন্য তৈরি করে দেওয়ায় আমি মহিউদ্দীন স্যারকে ধন্যবাদ জানাচ্ছি।’

সভাপতির বক্তব্যে ডা. শেখ মহিউদ্দীন বলেন, ‘আদ্-দ্বীন হাসপাতাল সবার স্বাধ্যের মধ্যে মানসম্মত স্বাস্থ্যেসেবা প্রদান করে আসছে। দেশের মানুষের স্বাস্থ্যসেবায় সহযোগীতা করা মানেই সরকারকে সহযোগীতা করা। কেউ যদি বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বাস করে তাহলে গরীব মানুষের পাশে দাঁড়াতে হবে। কারণ বঙ্গবন্ধু ছিলেন গরীবের বন্ধু।’

এসময় উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের প্রশাসন ও মানবসম্পদ বিভাগের পরিচালক তারিকুল ইসলাম মুকুল, আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. এহসানুল ইসলাম, আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. বিলাল হোসাইন, হাসপাতালের সহকারী মহাব্যবস্থাপক হোসেন আলীসহ মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীগণ।

আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালের চতুর্থ তলায় অবস্থিত এই আইসিইউ ইউনিটে অত্যাধুনিক প্রযুক্তির ১০ টি বেডের ব্যবস্থা রয়েছে। এই আইসিইউ ইউনিটে দক্ষ চিকিৎসক, টেকনিশিয়ানসহ প্রশিক্ষিত নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীর সমন্বয়ে অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা সার্বক্ষণিক রোগীদের সেবা প্রদান করা হবে বলে জানিয়েন হাসপাতাল কর্তৃপক্ষ।