যাত্রাবাড়ী থেকে ১১ বছর পলাতক ‘হিযবুত তাহরীর সদস্য’ গ্রেফতার

যাত্রাবাড়ী থেকে ১১ বছর পলাতক ‘হিযবুত তাহরীর সদস্য’ গ্রেফতার

সংগৃহীত

ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত উগ্র সংগঠন হিযবুত তাহরীরের এক সাজাপ্রাপ্ত সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা।

গ্রেফতার তৌহিদুর রহমান তৌহিদ (৩২) সংগঠনটির ‘দাওয়াহ’ ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল তাকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেয়।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) ও র‌্যাব-২ এর সিনিয়র অতিরিক্ত পরিচালক (মিডিয়া) মো: ফজলুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ -এর একটি বিশেষ দল শনিবার ঢাকার যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে তৌহিদকে গ্রেফতার করে।

রাজধানীর হাজারীবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় তৌহিদকে আসামি করা হয়। তিনি গত ১১ বছর ধরে পলাতক ছিলেন এবং উগ্রবাদী গোষ্ঠীটির সাথে তার সম্পৃক্ততা অব্যাহত রেখেছেন বলে জানান র‌্যাব কর্মকর্তা।

র‍্যাবের এই কর্মকর্তা অনুসারে, তৌহিদ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্য মিটিং করা এবং মাদরাসা ও স্কুলছাত্রদের উগ্রবাদে জড়িত হতে উতসাহিত করার জন্য হিযবুত তাহরীরের লিফলেট ও পোস্টার বিতরণে রাষ্ট্রবিরোধী কার্যকলাপে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

তৌহিদের তথ্যের ভিত্তিতে তার সহযোগীদের গ্রেফতারের চেষ্টা চলছে। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাবের এই সিনিয়র কর্মকর্তা।
সূত্র : ইউএনবি