পালিয়ে যাওয়া আসামি ইয়াবাসহ গ্রেফতার

পালিয়ে যাওয়া আসামি ইয়াবাসহ গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রাম আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যাওয়া মাদক মামলার আসামি শামসুল হক বাচ্চুকে (৭০) ১৭ দিন পর ইয়াবাসহ গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। সকাল ১০টার দিকে সীতাকুণ্ড থানার ভাটিয়ারী বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বাচ্চুর বাড়ি কুমিল্লার কালীরবাজার ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, গত ৫ জানুয়ারি বিকেলে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যায় আসামি বাচ্চু। এ ঘটনায় ৬ জানুয়ারি নগরীর কোতোয়ালী থানায় সদর কোর্ট পরিদর্শক জাকের হোসাইন মাহমুদ বাদী হয়ে মামলা করেন।

এই ঘটনায় চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল ও ডিবি) আসাদুজ্জামানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭টি মামলা রয়েছে। তাকে গ্রেফতারের জন্য পুলিশ এতোদিন খুঁজে আসছিলো। রোববার ভাটিয়ারি বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছে ৩৭ পিস ইয়াবা পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, গত ৪ জানুয়ারি দুপুরে চন্দনাইশ থানার উত্তর গাছবাড়িয়া এলাকার মহাসড়কে বিশেষ চেকপোস্টে একটি যাত্রীবাহী বাস থেকে এক হাজার পিস ইয়াবাসহ বাচ্চুকে গ্রেফতার করে চন্দনাইশ থানা পুলিশ। তার বিরুদ্ধে চন্দনাইশ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। এই মামলায় গ্রেফতার দেখিয়ে বাচ্চুকে আদালতে পাঠানো হয়। চন্দনাইশ থানা পুলিশ আদারতের জিআরও শাখায় আসামি বাচ্চুকে বুঝিয়ে দেন। পরে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। আসামিকে হাজতে রাখার পর ওইদিন সন্ধ্যায় কারাগারে পাঠানোর জন্য হ্যান্ডকাফ লাগানো হয়। এরপর তাকে হাজতখানার সামনে সেরেস্তা টেবিলের পেছনে একটি বেঞ্চে বসতে দেওয়া হয়। কর্তব্যরত পুলিশ সদস্যরা আসামিদের কারাগারে পাঠানোর প্রস্তুতি নেওয়ার ফাঁকে বাচ্চু পালিয়ে যায়।