পাবনায় ৭ লাখ শলাকা নকল বিড়িসহ ব্যবসায়ী গ্রেফতার

পাবনায় ৭ লাখ শলাকা নকল বিড়িসহ ব্যবসায়ী গ্রেফতার

প্রতিনিধি

পাবনা প্রতিনিধি: পাবনা জেলার আতাইকুলা থানাধীন ৫ নং লক্ষ্মপুর ইউনিয়নের রঘুরামপুর গ্রামে অভিযান চালিয়ে ৭ লক্ষ শলাকা নকল বিড়ি জব্দ করেছে র‌্যাব। এসময় ১০ হাজার নকল ব্যান্ডরোল, ১টি মোবাইল, ১টি সিমকার্ডসহ এক নকল বিড়ি ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

 সিরাজগঞ্জ র‌্যাব-১২, অধিনায়ক মোঃ মারুফ হোসেন পিপিএম এর নির্দেশনায় রোববার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ( ২৩/০১/২০২৩ তারিখ ০০.৩০ ঘটিকায়) স্কোয়াড্রন লীডার মোঃ তৌহিদুল মবিন খান এবং  সিনিয়র এএসপি কিশোর রায় এর নেতৃত্বে র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা কোম্পানির একটি চৌকষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে এ বিপুল পরিমান নকল বিড়িসহ একজনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত মোঃ আবু তালেব(৫৫) এর বসতঘরের সামনে টিনসেড ঘরের মধ্যে থেকে এসব উদ্ধার করা হয়। তিনি পাবনা জেলার আতাইকুলা থানাধীন রঘুনাথপুর গ্রামের মৃত আবদুল জব্বার প্রামাণিকের ছেলে।

গ্রেফতারকৃত আবু তালেবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই নকল বিড়ি তৈরির মূল হোতা পলাতক আসামী মোঃ আব্দুস সাত্তার (৬০)। তিনি একই গ্রামের মৃত আবদুল জব্বার প্রামাণিকের ছেলে। গ্রেফতারকৃত আবু তালেব এবং পলাতক আসামী দীর্ঘদিন যাবৎ আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে নকল বিড়ি এবং নকল ব্যান্ডরোল তৈরি করে নকল বিড়ি বাজারজাত করে সরকারের বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল।

কতিপয় অসাধু বিড়ি ব্যবসায়ী নকল বিড়ি কমদামে বিক্রি করায় সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে আর প্রকৃত রাজস্ব প্রদানকারী বিড়ি শিল্প মালিকরা চরম ক্ষতিগ্রস্থ হচ্ছে।

উভয় (গ্রেফতারকৃত ও পলাতক) আসামীদ্বয়ের বিরুদ্ধে মামলা দায়েরের পর জব্দকৃত আলামতসহ গ্রেফতারকৃত নকল বিড়ি ব্যবসায়ী আসামী মোঃ আবু তালেবকে পাবনা আতাইকুলা থানায় হস্তান্তর করা হয়েছে।

এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন।