টানা দ্বিতীয়বার ওয়ানডের বর্ষসেরা বাবর

টানা দ্বিতীয়বার ওয়ানডের বর্ষসেরা বাবর

পাকিস্তান অধিনায়ক বাবর আজম

২০২২ সালে ব্যাট হাতে দারুণ ফর্মে ছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। এর স্বীকৃতিও পেলেন তিনি। টানা দ্বিতীয়বারের মতো আইসিসির বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাবর।

বৃহস্পতিবার দুপুরে আইসিসি এক প্রতিবেদনে বাবরকে বর্ষসেরা ক্রিকেটার হিসেবে ঘোষণা করে। গত বছর বাবরের ব্যাট থেকে মাত্র ৯ ওয়ানডেতে এসেছে ৬৭৯ রান। সেঞ্চুরি করেছেন ৩টি, হাফ সেঞ্চুরি ৫টি। গড় রান ৮৪.৮৭। 

২০২১ সালেও দুর্দান্ত খেলে বাবর বর্ষসেরা ক্রিকেটার হয়েছিলেন বাবর।

এর আগে আইসিসি বর্ষসেরা ওয়ানডে দল প্রকাশ করে। সেখানে বাবর আজমই অধিনায়ক ছিলেন। জায়গা হয়নি বর্তমানে দুর্দান্ত ফর্মে থাকা বিরাট কোহলির। 

বাংলাদেশ থেকে বর্ষসেরা ওয়ানডে দলে ছিলেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। মিরাজ তার অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে ঝলক দেখিয়ে একাদশে সুযোগ পেয়েছেন। ২০২২ সালে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের উজ্জ্বল তারকা ছিলেন তিনি। 

বোলিংয়ে দারুণ পারফরম্যান্সের পাশাপাশি ব্যাটিংয়েও চমক দেখান। বিশেষ করে কঠিন পরিস্থিতিতে তার ব্যাটিংয়ে উত্তরণের পথ খুঁজে পায় বাংলাদেশ। ১৫ ম্যাচ খেলে ২৮.২০ গড়ে ২৪ উইকেট নেন মিরাজ। তার সেরা পারফরম্যান্স ছিল ২৯ রান দিয়ে চার উইকেট। এছাড়া ৬৬ গড়ে ৩৩০ রানও করেন, ছিল একটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি।