চাঁপাইনবাবগঞ্জে বুধবার দুটি সংসদীয় আসনে উপনির্বাচন

চাঁপাইনবাবগঞ্জে বুধবার দুটি সংসদীয় আসনে উপনির্বাচন

চাঁপাইনবাবগঞ্জে বুধবার দুটি সংসদীয় আসনে উপনির্বাচন

চাঁপাইনবাবগঞ্জ-২ ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সংসদীয় আসনে বুধবার উপনির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূণূভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন।মঙ্গলবার দুপুর থেকে প্রিজাইডিং অফিসাররা স্ব স্ব রিটানিং কর্মকর্তার নিকট থেকে প্রয়োজনীয় সরঞ্জামাদি গ্রহণ করছেন।

পুলিশ সুপার (এসপি) এএইচএম আবদুর রকিব জানান, নির্বাচন পরিচালনার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং শান্তিপুর্ণ পরিবেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ছয়জন প্রার্থী। মোট ভোটার সংখ্যা চার লাখ পাঁচ হাজার ৪৫০ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ এক হাজার ১৭০ জন ও নারী ভোটার দুই লাখ চার হাজার ২৮০ জন। আর ভোট কেন্দ্র ১৮০টি।অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে প্রার্থী রয়েছেন তিনজন। এ আসনে মোট ভোটার সংখ্যা চার লাখ ১১ হাজার ৪৯৫জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ছয় হাজার ১৪৯জন ও নারী ভোটার দুই লাখ পাঁচ হাজার ৩৪৬ জন। ভোট কেন্দ্র ১৭২টি।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ হারুন ও চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, ভোলাহাট, নাচোল) আসনের বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় এ আসন দুটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

সূত্র : ইউএনবি