ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও এগিয়ে নিতে সহায়তার আশ্বাস মার্কিন সিনেটরের

ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও এগিয়ে নিতে সহায়তার আশ্বাস মার্কিন সিনেটরের

ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও এগিয়ে নিতে সহায়তার আশ্বাস মার্কিন সিনেটরের

মার্কিন সিনেটর রজার মার্শাল ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও এগিয়ে নিতে সমর্থন বাড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন।কানসাসের রিপাবলিকান সিনেটর রজার মার্শাল বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের 'গুরুত্বপূর্ণ অংশীদার' হিসেবে বর্ণনা করেন এবং আশা প্রকাশ করেন যে দুই দেশ সম্ভাব্য সব ক্ষেত্রে দ্বিপক্ষীয় সহযোগিতা গড়ে তুলতে কাজ করে যাবে।

শুক্রবার ওয়াশিংটনে নিজ কার্যালয়ে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরানের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন।সিনেটর মার্শাল বাংলাদেশের চিত্তাকর্ষক অর্থনৈতিক অর্জনের প্রশংসা করেন।

ওয়াশিংটনে বাংলাদেশ মিশন অনুসারে, তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের মাধ্যমে বিশ্ব শান্তিতে বাংলাদেশের অবদানের প্রশংসা করেন।রাষ্ট্রদূত ইমরান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের বিষয়ে সিনেটরকে অবহিত করেন।

তিনি বাংলাদেশের টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা, স্বাস্থ্যসেবা খাতের অগ্রগতি, দুর্যোগ ব্যবস্থাপনা, নারীর ক্ষমতায়ন এবং দক্ষ কোভিড-১৯ ব্যবস্থাপনার কথা তুলে ধরেন।রাষ্ট্রদূত ইমরান বাংলাদেশে কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য মার্কিন সরকারের অবদানের প্রশংসা করেন।

রোহিঙ্গা ইস্যু অবহিত করার সময় তিনি মিয়ানমারে রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনে সিনেটর মার্শাল ও মার্কিন কংগ্রেসের সমর্থন কামনা করেন।তারা উভয়েই বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক আরও সম্প্রসারণ এবং আগামী দিনগুলোতে দু'দেশের মধ্যে বিদ্যমান অংশীদারিত্ব কে আরও গভীর করার ওপর গুরুত্বারোপ করেন।

সূত্র : ইউএনবি