নায়িকা ময়ূরী এখন গুগলের কর্মকর্তা

নায়িকা ময়ূরী এখন গুগলের কর্মকর্তা

অভিনেত্রী ময়ূরী কাঙ্গো

নব্বইয়ের দশকে অগণিত তরুণের হৃদয়ে ঝড় তুলেছিলেন অভিনেত্রী ময়ূরী কাঙ্গো। সবাইকে মুগ্ধ করেছিলেন নিজের সৌন্দর্য ও অভিনয় দিয়ে। তবে বি-টাউনে বেশিদিন ক্যারিয়ার টানেননি তিনি। ফলস্বরূপ ধীরে ধীরে আলোচনার টেবিল থেকেও ছিটকে পড়েন। তবে নতুন খবর হলো, নায়িকা ময়ূরী এখন গুগলের বড় কর্মকর্তা।

বলিউডে কয়েকটি ছবি উপহার দেওয়ার পর সেভাবে জ্বলে উঠতে পারেননি ময়ূরী। ক্রমেই তলানিতে যেতে থাকে তার চাহিদা। বিষয়টি আঁচ করতে পেরেছিলেন তিনি। ফলস্বরূপ রূপালী পর্দায় ইতি টেনে মনযোগী হন করপোরেট দুনিয়ায় ক্যারিয়ার গড়ে তুলতে।এরইমধ্যে বিয়ের পিঁড়িতে বসেন ময়ূরী। বিয়ের পর স্বামীর হাত ধরে উড়াল দেন মার্কিন মুলুকে। সেখানে বিপণন ও অর্থায়নের ওপর এমবিএ করে চাকরিতে যোগ দেন তিনি। প্রায় এক দশকের মতো যুক্তরাষ্ট্রে কর্মজীবন পার করে ২০১৩ সালে ভারতে ফেরেন এ নায়িকা। দেশে ফিরে এক ফরাসি বিজ্ঞাপন কোম্পানিতে কাজ নেন।

ময়ূরীর জীবনে সুবর্ণ সুযোগটি আসে ২০১৯ সালে। সে বছর গুগল ইন্ডিয়ায় যোগ দেন তিনি। গুগল ইন্দিয়ার প্রধান পদে নিযুক্ত হয়ে সামাজিক মাধ্যমেও সে খবর প্রকাশ করেন। নিজের অফিসের ভিডিও প্রকাশ করেন সেখানে। সেই থেকে গুগলের বড় কর্মকর্তা হিসেবেই দায়িত্ব পালন করছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে ময়ূরী বলেন, ‘বলিউডে ভাগ্য পরীক্ষার আগে সবাই উচিত পড়াশোনা শেষ করা। বিশেষ করে অভিনেত্রীদের কারণ ইন্ডাস্ট্রি তাদের ক্যারিয়ার মোটে দশ বছরের। পড়াশোনাটা করা থাকলে একটা বিকল্প থাকে।’

বলিউডে ময়ূরীর পথচলা শুরু হয়েছিল ১৯৯৫ সালে। সে বছর ‘নাসিম’ নামের এক ছবিতে অভিনয়ের মাধ্যমে পর্দায় অভিষেক হয়েছিল তার। তবে তিনি তারকা খ্যাতি পান মহেশ ভাট নির্মিত ‘পাপা ক্যাহতে হ্যায়’ ছবিতে অভিনয় করে। এ ছবির সাফলতার পর আরও বেশকিছু ছবিতে কাজ করেন তিনি। কিন্তু ভাগ্যে শিকে না ছেড়ায় করপোরেট দুনিয়ায় থিতু হন এ নায়িকা।