সিসি ক্যামেরার আওতায় আসছে ঢাকা’

সিসি ক্যামেরার আওতায় আসছে ঢাকা’

সংগৃহীত

রাজধানী ঢাকায় দুই কোটি মানুষ বসবাস করছেন। এসব মানুষের নিরাপত্তার জন্য পুরো ঢাকা সিসি ক্যামেরায় আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ডিএমপিতে এখন ৫০টি থানা রয়েছে। সব থানায় পুলিশ মানুষকে নিরলস ভাবে সেবা দিয়ে যাচ্ছে। এই সেবা দিতে দিন রাত পরিশ্রম করছে ৩৪ হাজার পুলিশ সদস্য।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর রাজারবাগে ডিএমপির ৪৮তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে যখন জঙ্গিরা দিশেহারা হয়েছিল; ঠিক তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই ডিএমপিতে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম গঠন করা হয়। যা পরে সফলভাবে জঙ্গি দমন করে। এছাড়াও ২০১৪ সালে আগুন সন্ত্রাসকেও পুলিশ সফলভাবে মোকাবেলা করেছে বলে যোগ করেন তিনি।

বর্তমানের পুলিশকে জনগণের পুলিশ হিসেবে মন্তব্য করে তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পুলিশকে জনগণের পুলিশের হিসেবে দেখতে চেয়েছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ অনেকে।