একমঞ্চে ২০ দম্পতির বিয়ে

একমঞ্চে ২০ দম্পতির বিয়ে

সংগৃহীত

সিলেটের কানাইঘাটে একমঞ্চে যৌতুকবিহীন ২০ দম্পতির বিবাহ সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর ২টায় উপজেলার বড়চতুল ইউনিয়নের হারাতৈল মা’আরিফ বালিকা মাদ্রাসা সংলগ্ন মাঠে উৎসবমুখর পরিবেশে ইসলাহুল মুসলিমিন পরিষদ বাংলাদেশের আয়োজনে ও মুসলিম ওয়েল ফেয়ার ইনস্টিটিউট ইউকে’র অর্থায়নে ইসলামী শরীয়াহ মোতাবেক যৌতুকবিহীন এ গণবিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয়। বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন চতুল সরুফৌদ কৌমি মাদ্রাসার মুহতমিম মাও. বদরুল আলম।

কানাইঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাও. আব্দুল্লাহ শাকির ও বড়চতুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলীর সার্বিক তত্ত্বাবধানে গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুসলিম ওয়েল ফেয়ার ইন্সটিটিউট ইউকের প্রতিনিধি মাওলানা হানিফ দুদওলা, মাওলানা আমজাদ হোসাইন, মাওলানা ইয়াহিয়া, ইসলাহুল মুসলিমিন পরিষদ বাংলাদেশের প্রতিনিধি মাওলানা সদর উদ্দিন মকনুন ও ব্যারিস্টার মাওলানা জুনুদ উদ্দীন মাকতুম।

আনুষ্ঠানিকতা শেষে নবদম্পতিদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিন, একটি ছাগল, একটি করে খাট ও আলনা, লেপ-তোশক এবং সংসার সাজানোর জন্য বিবাহের উপহার সামগ্রী এবং আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার জন্য বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয় সংগঠনের পক্ষ থেকে।

মাওলানা আবুল হোসাইন চতুলীর পরিচালনায় উক্ত গণবিবাহ অনুষ্ঠানে কানাইঘাট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, মাওলানা আব্দুল্লাহ বাহার, মাওলানা সাজ্জাদুর রহমান, মাওলানা সাইদুর রহমান, মাওলানা আব্দুল কুদ্দুছ, মাওলানা আলিম উদ্দিন, মাওলানা আব্দুল মালিক, মাওলানা বদরুল আলম, মাওলানা আসাদ উদ্দিন, মাওলানা জুনায়েদ শামসী, মাওলানা আসিনুল হক, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মাহবুবুল আম্বিয় সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আলেম-উলামা, স্থানীয় সাংবাদিক ও জনপ্রতিনিধিবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন