ফসল নষ্টের অভিযোগ, উত্তরপ্রদেশে ট্রেনের সামনে ঠেলে হত্যা ১১ গরু

ফসল নষ্টের অভিযোগ, উত্তরপ্রদেশে ট্রেনের সামনে ঠেলে হত্যা ১১ গরু

সংগৃহীত

ভারতে খোদ হিন্দুত্ববাদীদের নিয়ন্ত্রণে থাকা উত্তরপ্রদেশ রাজ্যে গোহত্যার অভিযোগ ওঠেছে। স্থানীয় কৃষকরা ২৪টি গরুকে রেললাইনে ঠেলে দেয়। ওই সময় দুরন্ত গতির এক্সপ্রেস ট্রেন আসছিল। তার ধাক্কায় ঘটনাস্থলেই ১১টি গরুর মৃত্যু হয়েছে। জখম হয়েছে আরো কয়েকটি গরু। গ্রামবাসীরা জানিয়েছেন, ফসল নষ্ট করায় রাগে এই কাজ করেছে স্থানীয় একদল কৃষক। এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ শুরু করেছে হিন্দুত্ববাদীরা। অবিলম্বে দোষীদের শাস্তির দাবি জানিয়েছে তারা।

গোবলয়ের রাজ্যে এমন ঘটনায় শোরগোল পড়ে গেছে। শনিবার সকালে উত্তরপ্রদেশের সম্বল জেলায় পরিকল্পিত গোহত্যা চলে বলে অভিযোগ। পুলিশ জানিয়েছে, বাহজোই থানা এলাকার লাহরাবন গ্রামের কাছে গরুগুলো কাটা পড়ে। স্থানীয়েরা জানিয়েছেন, ওই সময় দুরন্ত গতিতে ছুটে আসা দেরাদূন এক্সপ্রেসের ধাক্কায় মৃত্যু হয় ১১টি গরুর। দুর্ঘটনার জেরে এক ঘণ্টা দেরিতে চলে ট্রেনটি।

স্থানীয়রা জানিয়েছেন, গরুগুলো এলাকার কৃষকদের ফসল নষ্ট করছিল। ওই কারণে ক্ষিপ্ত ছিল তারা। রাগের বশেই কৃষকরা এই কাণ্ড করেন বলে মনে কার হচ্ছে।

উল্লেখ্য, যোগীরাজ্যে স্বঘোষিত গোরক্ষের অভাব নেই। সেখানে এমন ঘটনায় আশ্চর্য হয়েছে সবাই। এক গোরক্ষের দাবি, গত দু'মাসে এক ডজনেরও বেশি এমন ঘটনা ঘটেছে।এই ঘটনায় এফআইআরের দাবি উঠেছে।
সূত্র : সংবাদ প্রতিদিন