বুরকিনা ফাসোয় হামলায় ১২ বেসামরিক নাগরিক নিহত

বুরকিনা ফাসোয় হামলায় ১২ বেসামরিক নাগরিক নিহত

বুরকিনা ফাসোয় হামলায় ১২ বেসামরিক নাগরিক নিহত

বুরকিনা ফাসোর উত্তর-পশ্চিমাঞ্চলে সন্দেহভাজন উগ্রবাদীদের হামলায় কমপক্ষে ১২ বেসামরিক নাগরিক নিহত ও ছয়জন আহত হয়েছে। মালি সীমান্তের কাছে এ হামলা চালানো হয়।রোববার (১২ ফেব্রুয়ারি) স্থানীয় লোকজন এজেন্সি ফ্রান্স-প্রেসকে (এএফপি) এ কথা জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বাসিন্দা বলেন, মটরসাইকেলে করে আসা বেশ কয়েকজন অপরিচিত ব্যক্তি বৃহস্পতিবার ও শুক্রবার রাতে কোসি প্রদেশের সানাকাদুগু গ্রামে হামলা চালায়। এ হামলায় ১২ জন নিহত ও ছয়জন আহত হয়েছে। তবে নিহততের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘প্রায় পুরো গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছে। স্থানীয় বাসিন্দারা শুক্রবার থেকে ওই এলাকা ছেড়ে যাওয়া শুরু করে। হামলাকারীরা সবকিছু লুট করতে গ্রামটিতে আগুন ধরিয়ে দেয়ায় গ্রামবাসীরা তাদের সম্পদের কোনোকিছু নিতে পারেনি।’

রোববার সকালে পাশের শহর ইয়ারানে সশস্ত্র গ্রুপ আরেকটি হামলা চালিয়েছে বলে জানা যায়। সাম্প্রতিক সপ্তাহগুলোতে বুরকিনা ফাসোয় উগ্রবাদীরা বেশ কয়েক দফা হামলা চালিয়েছে। এ সপ্তাহে বিভিন্ন হামলায় প্রায় ৪০ জন প্রাণ হারিয়েছে। এদের মধ্যে বেসামরিক ও সামরিক লোকজনও রয়েছে।

সূত্র : বাসস