শামীমকে ব্যাট উপহার দিলেন নিকোলাস পুরান

শামীমকে ব্যাট উপহার দিলেন নিকোলাস পুরান

সংগৃহীত

চলতি বিপিএলে ব্যাট হাতে খুব একটা ভালো ফর্মে ছিলেন না শামীম হোসেন পাটওয়ারি। প্রথম ১০ ম্যাচে করতে পেরেছিলেন মাত্র ৯০ রান। যেখানে সর্বোচ্চ ছিল ফরচুন বরিশালের বিপক্ষে অপরাজিত ৪৪ রান। একই প্রতিপক্ষের বিপক্ষে প্লে অফের এলিমিনেটরে খেললেন শামীম খেললেন টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের সর্বোচ্চ ইনিংস।

শামীমের ৭১ রানের অনবদ্য ইনিংসের উপর ভর করে ১২ ফেব্রুয়ারি বরিশালকে ৪ উইকেটে হারিয়ে বিপিএলে শিরোপার দৌড়ে টিকে থাকে রংপুর। বরিশালের বিপক্ষে সেই ম্যাচে জয়ের জন্য রংপুর একাদশে ভেড়ানো হয়েছিল নিকোলাস পুরানকে।

কিন্তু এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান বরিশালের বিপক্ষে করতে পেরেছেন ৮ বলে মাত্র ৫ রান। নিজে ভালো খেলতে না পারলেও বরিশালের বিপক্ষে অনবদ্য এক ইনিংস খেলা শামীমকে দারুণ এক উপহার দিয়েছেন পুরান।

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে অলিখিত সেমিফাইনালের আগে পুরান প্লে অফের এলিমিনেটরের সেরা খেলোয়াড় শামীমকে দিয়েছেন নিজেরই একটি ব্যাট। বড় ভাই পুরানের থেকে ‘এসএস’ কোম্পানির ব্যাটটি পেয়ে ধন্যবাদ জানাতে ভুলেননি শামীম।

নিজের ফেসবুক পেজে পুরানের সঙ্গে ব্যাটটি নিয়ে ছবি দিয়ে শামীম লেখেন, ‘এই বিশেষ উপহারের জন্য আপনাকে ধন্যবাদ ভাই!’

এবারের বিপিএলে পুরান কেবল প্লে অফের ম্যাচগুলো খেলার জন্যই রংপুর রাইডার্স টিমে যোগ দিয়েছেন। আইএল টি-টোয়েন্টি খেলে বিপিএলে এসেছেন এই ক্যারিবিয়ান তারকা। টুর্নামেন্টটিতে ক্যারিবিয়ান তারকা এমআই এমিরেটসের হয়ে ১০ ম্যাচে করেছিলেন ৫০.৭১ গড়ে ৩৫৫ রান। যেখানে ২০টি চারের সঙ্গে ছিল ২৩টি ছয়ের মার। স্ট্রাইক রেটও ছিল ১৪০ এর বেশি।