ভারত-যুক্তরাষ্ট্রের দুই জ্যেষ্ঠ কর্মকর্তা ঢাকা আসছেন সন্ধ্যায়

ভারত-যুক্তরাষ্ট্রের দুই জ্যেষ্ঠ কর্মকর্তা ঢাকা আসছেন সন্ধ্যায়

ফাইল ছবি

ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সিনিয়র অ্যাডভাইজর এবং দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাউন্সিলর ডেরেক শোলে ঢাকায় আসছেন। মঙ্গলবার সন্ধ্যায় তাদের ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

জানা গেছে, আগামী ৯-১০ সেপ্টেম্বর দিল্লিতে অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করবেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা। সফরকালে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে এফওসি বৈঠক করবেন তিনি। এছাড়া, বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বিনয় মোহন কোয়াত্রা দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সিনিয়র অ্যাডভাইজর এবং দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাউন্সিলর ডেরেক শোলের সফরে রোহিঙ্গা ইস্যুসহ বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন বিষয় গুরুত্ব পাবে ।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, ডোরেক শোলের সফরে রোহিঙ্গা শরণার্থী সংকটের সমন্বয় ও প্রতিক্রিয়া, আন্তর্জাতিক ফোরামে সহযোগিতা জোরদার এবং যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে নিরাপত্তা অংশীদারিত্ব এগিয়ে নেয়ার বিষয়ে আলোচনা করতে ঊর্ধ্বতন বাংলাদেশি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হবে।