প্রধানমন্ত্রীকে যা দিয়ে আপ্যায়ন করবেন রাষ্ট্রপতি

প্রধানমন্ত্রীকে যা দিয়ে আপ্যায়ন করবেন রাষ্ট্রপতি

ফাইল ছবি

দীর্ঘ ২৫ বছর পর কিশোরগঞ্জের মিঠামইনে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে একটি হেলিকপ্টারে মিঠামইন উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাসে পৌঁছান তিনি। মিঠামইন সদরে ঘোড়াউত্রা নদীর তীরে বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এদিকে, মিঠামইনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের গ্রামের বাড়িতে আজ মঙ্গলবার অতিথি হয়ে আসছেন প্রধানমন্ত্রী। হাওরের ২৩ জাতের মাছ দিয়ে তাঁকে আপ্যায়ন করা হবে। সঙ্গে থাকছে অষ্টগ্রামের বিখ্যাত পনির। এছাড়া মুরগি, হাঁস, খাসি ও গরুর মাংস এবং বিভিন্ন রকমের পিঠা থাকবে। মাছের মধ্যে আইড়, রুই, কাতলা, বোয়াল, চিতল ইত্যাদি থাকছে। বঙ্গভবনের বাবুর্চি ও পরিবারের নারীরা মিলে খাবারের আয়োজন করছেন বলে জানা গেছে।

বিষয়টি কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির ছেলে প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী হাওরে আসছেন এটাই আমাদের বড় পাওয়া।’

সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, হাওরের টাটকা মাছ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপ্যায়ন করা হবে। এছাড়া প্রধানমন্ত্রী অষ্টগ্রামের পনির অনেক পছন্দ করেন। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে হাওর-বাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হাওর-বাসীর আর কোনো চাওয়া নেই। হাওরের উন্নয়নে তিনি সব করে দিয়েছেন। তার জন্য আজীবন আমাদের কৃতজ্ঞতা স্বীকার করতে হবে।

প্রধানমন্ত্রীকে নিজ বাড়িতে স্বাগত জানাতে এক দিন আগেই সোমবার বিকেলে মিঠামইন পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সঙ্গে আছেন তাঁর স্ত্রী রাশিদা হামিদসহ পরিবারের সদস্যরা।

মধ্যাহ্নভোজে অংশ নেবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কয়েকজন সফরসঙ্গী। মধ্যাহ্নভোজ শেষে বিকেলে মিঠামইনে সুধী সমাবেশে যোগ দেবেন শেখ হাসিনা।