প্রাথমিকে বৃত্তির ফলাফলে ত্রুটি, তদন্ত কমিটি

প্রাথমিকে বৃত্তির ফলাফলে ত্রুটি, তদন্ত কমিটি

ফাইল ছবি

সফটওয়্যারে টেকনিক্যাল ত্রুটির কারণে তথ্যগত কিছু ভুল ধরা পড়ায় প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল স্থগিত করাহয়েছে। মঙ্গলবার দুপুরে ফল প্রকাশের পর সন্ধ্যায় তা স্থগিত করা হয়েছিল।

এদিকে, এই ফলাফলে ত্রুটির কারণ অনুসন্ধানে কমিটি গঠন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোছা. নূরজাহান খাতুনকে প্রধান করে বুধবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে- এমন কথা জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।

কমিটির অন্য দুই সদস্যের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (আইএমডি) এবং মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট রয়েছেন। তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ফলাফলের বিষয়ে সংবাদ সম্মেলন করা হয়। ২০২২ সালের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। পরে ‘কারিগরি ত্রুটির’ কথা বলে এক বিজ্ঞপ্তিতে ফলাফল স্থগিতের কথা জানানো হয়েছে।

প্রতিমন্ত্রী জাকির হোসেন জানান, যান্ত্রিক ত্রুটির কারণে ফলাফল স্থগিত করা হয়েছে। বুধবার দুপুরের মধ্যে পুরো ফল প্রকাশ করা হবে।

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা অধদিপ্তরের ওয়বেসাইট www.dpe.gov.bd এবং মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopme.gov.bd এবং স্থানীয়ভাবে বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, জেলা প্রাথমি ক শিক্ষা অফিসারের কার্যালয় এবং উপজেলা বা থানা শিক্ষা অফিসারের কার্যালয় থেকে পাওয়া যাবে।