চমক রেখে বাংলাদেশের টি-২০ দল ঘোষণা, ফিরলেন রনি তালুকদার

চমক রেখে বাংলাদেশের টি-২০ দল ঘোষণা, ফিরলেন রনি তালুকদার

ফাইল ছবি

চলমান ওয়ানডে সিরিজের পর ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। বুধবার ওই সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত দলে দীর্ঘদিন পরে ফিরেছেন টপঅর্ডার ব্যাটার রনি তালুকদার। তিনি ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি টি-২০ খেলে ২১ রান করেছিলেন। আর কোনো ফরম্যাটে আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাননি রনি।

এছাড়া প্রথমবার ওয়ানডে দলে ডাক পাওয়া তৌহিদ হৃদয় আছেন টি-২০ দলে। পেসার রেজাউর রহমান রাজা এবং স্পিনার তানভীর আহমেদকে নেয়া হয়েছে টি-২০ দলে। রেজাউরকে এর আগে টেস্ট দলে রাখা হলেও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি।

বাঁ-হাতি স্পিনার তানভীর সর্বশেষ বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার পুরস্কার পেয়েছেন। তার দল কুমিল্লা চ্যাম্পিয়নও হয়েছে। এছাড়া টি-২০ দলে ফেরানো হয়েছে তরুণ বাঁ-হাতি ব্যাটার শামীম হোসেন পাটোয়ারিকে। তবে ইয়াসির রাব্বি ওয়ানডের পর টি-২০ দল থেকেও বাদ পড়েছেন।

বাংলাদেশের টি-২০ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল শান্ত, আফিফ হোসেন, মেহেদি মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা, তানভীর ইসলাম।