এভারটনকে গুঁড়িয়ে আর্সেনালের উল্লাস

এভারটনকে গুঁড়িয়ে আর্সেনালের উল্লাস

ফাইল ছবি

এভারটনকে ৪-০ গোলে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার দৌড়ে নিজেদের আরও একটু এগিয়ে রাখল আর্সেনাল। এ জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে গেল গানাররা।

আর্সেনালের জয়ে জোড়া গোল করেছেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। একটি করে গোল করেন বুকায়ো সাকা ও মার্টিন ওডেগার্ড। এই জয়ে ২৫ ম্যাচ শেষে আর্সেনালের পয়েন্ট ৬০, আর সমান ম্যাচে ম্যান সিটির পয়েন্ট ৫৫। 

প্রথম মিনিট থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আর্সেনাল। মাঝমাঠের দখল রেখে আক্রমণের যাওয়ার চেষ্টা করে গানাররা। তবে বলের দখল পুরোপুরি রাখতেও পারছিল না লন্ডনের দলটি। মাঝমাঠে আক্রমণগুলো গুছানো হলেও, অ্যাটাকিং থার্ডে গিয়ে বারবার খেই হারাচ্ছিল গানাররা। শেষ পর্যন্ত ৪০ মিনিটে ভেঙে পড়ে এভারটন রক্ষণ।

জিনচেঙ্কোর পাসে কাছের পোস্টে দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করেন বুকায়ো সাকা। যোগ করা সময়ে প্রতিপক্ষ এভারটনের রক্ষণ দুর্বলতাকে কাজে লাগিয়ে দারুণ ফিনিশিংয় আর্সনোলকে জোড়া গোলে এগিয়ে দেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি।

এরপর একাধিক গোলের সুযোগ নষ্ট করে আর্সেনাল। তৃতীয় গোলটি যেন কোনোভাবেই আসছিল না। শেষ পর্যন্ত সেই গোল ধরা দেয় মার্টিন ওডেগার্ডের সৌজন্যে। লিওয়ানদ্রো ট্রসার্ডের পাসে দারুণ ফিনিশিংয়ে দলকে ৩-০ গোলে এগিয়ে ওডেগার্ড। আর ৮০ মিনিটে আর্সেনালের হয়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন মার্তিনেল্লি।