জয় দিয়ে কাবাডি মিশন শুরু বাংলাদেশের

জয় দিয়ে কাবাডি মিশন শুরু বাংলাদেশের

সংগৃহীত

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে বড় জয়ে মিশন শুরু করেছে বাংলাদেশ। সোমবার (১৩ মার্চ) পোলিশদের বিপক্ষে ৫০-২২ ব্যবধানে জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

পল্টনে ভলিবল স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে ১৪-১১ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। কিন্তু অধিনায়ক তুহিনের দাপুটে পারফরম্যান্সে হ্যাটট্রিক শিরোপার মিশনে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত বড় ব্যবধানে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ।

এদিকে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার (১৪ মার্চ) আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ।

এর আগে, সোমবার বিকেলে রাজধানীর পল্টনে কাবাডি স্টেডিয়ামে বঙ্গবন্ধু কাপ-২০২৩ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় কাবাডি ফেডারেশনের সভাপতি পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হাবিবুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম মোস্তফা কামালসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্টের তৃতীয় আসর এটি। ২০২১ সালে পাঁচটি দেশ ও ২০২২ সালে ৮টির পর এবার ১২টি দেশ দুটি গ্রুপে এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

গ্রুপ এ’তে বাংলাদেশ, আর্জেন্টিনা, ইরাক, নেপাল, ইংল্যান্ড ও পোল্যান্ড এবং গ্রুপ বি’তে রয়েছে কেনিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, চাইনিজ তাইপে ও থাইল্যান্ড।