ইংল্যান্ডকে ১৫৯ রানের টার্গেট দিলো বাংলাদেশ

ইংল্যান্ডকে ১৫৯ রানের টার্গেট দিলো বাংলাদেশ

ইংল্যান্ডকে ১৫৯ রানের টার্গেট দিলো বাংলাদেশ

লিটন-রনির দাপুটে ব্যাটিংয়ে শুরু হওয়া বাংলাদেশের ইনিংস শেষ হলো ১৫৮ রানে। ইংল্যান্ডকে  বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ২ উইকেটে ১৫৯ রানের টার্গেট দিলো টাইগাররা।

বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ লিটন দাসের। ৫৭ বলে ১০ চার ও ১ ছক্কায় ৭৩ রান করেন তিনি। ৩৬ বলে ১ চার ও ২ ছক্কায় ৪৭* রান করেন নাজমুল হোসেন শান্ত। রনি তালুকদারের সংগ্রহ ২৪ রান। শেষে ৬ বলে ৪ রানে অপরাজিত থাকেন অধিনায়ক সাকিব আল হাসান। ইংল্যান্ডের আদিল রশিদ এবং ক্রিস জর্ডান একটি করে উইকেট নেন।
 

ক্যারিয়ারসেরা ব্যাটিং লিটনের

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স দেখালেন লিটন দাস। ৫৭ বলে ১০ চার ও ১ ছক্কায় ৭৩ রানের ইনিংস খেললেন টাইগার ওপেনার। টি-টোয়েন্টিতে লিটনের আগের সর্বোচ্চ ইনিংসটি ছিল ৬৯ রানের। আজ ১৭তম ওভারের শেষ বলে ক্রিস জর্ডানকে খেলতে গিয়ে ফিল সল্টের তালুবন্দি হন লিটন।

১৭.১ ওভার শেষে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৪০ রান। 

৯ম ফিফটি লিটনের

ব্যাট হাতে ইংলিশদের শাসন করছেন লিটন কুমার দাস। চার-ছক্কার পসরা বসিয়ে টাইগার অধিনায়ক তুলে নিয়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৯ম ফিফটি। ১৫.১ ওভার শেষে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৩২ রান। লিটন ৭১* এবং নাজমুল হোসেন শান্ত ২৯* রান নিয়ে ক্রিজে আছেন। 

রিভারসুইপ খেলতে গিয়ে ফিরলেন রনি

দৃঢ় হাতে ব্যাটিং করছিলেন রনি তালুকদার। বড় করছিলেন ইনিংস। তবে বেশিক্ষণ থিতু হতে পারলেন না ক্রিজে। ৭.৩ ওভারে আদিল রশিদের বলে রিভারসুইপ খেলতে গিয়ে ক্যাচআউট হন রনি। ফেরার আগে ২২ বলে ৩ বাউন্ডারিতে ২৪ রান করেন তিনি। ৭.৩ ওভার শেষে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫৫ রান। 

লিটন-রনির ছন্দে পঞ্চাশ পার বাংলাদেশের

ব্যাট হাতে ধুঁকছিলেন লিটন দাস। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ম্যাচে মোটে ৭ রান করেন টাইগার ওপেনার। ডাক মারেন দুই ম্যাচে। টি- টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে লিটনের সংগ্রহ যথাক্রমে ১২ ও ৯। দুঃসময় পেছনে ঠেলে তৃতীয় ম্যাচে নান্দনিক ব্যাটিং দেখাচ্ছেন তিনি। লিটন এবং রনি তালুকদারের ব্যাটিংয়ে ইতোমধ্যেই ৫০’র কোঠা পেরিয়েছে বাংলাদেশ। ৭ ওভার শেষে বিনা উইকেটে টাইগারদের সংগ্রহ ৫৩ রান। লিটন ২৫* এবং রনি ২২* রান নিয়ে ক্রিজে আছেন।