আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

ছবি: জিকু প্লাবন দাস

হাজার বছরের শ্রেষ্ঠ বাংঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে রাজধানীর মগবাজার অবস্থিত আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ।

শুক্রবার(১৭মার্চ) সাকাল সাড়ে ১০ টায় মেডিকেল কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেককাটা, সংক্ষিপ্ত আলোচনাসহ নানা কর্মসূচীর মাধ্যমে এ দিবস পালিত হয়।

অনুষ্ঠানে  বক্তব্য রাখেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদা হাসান, আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্ঠা হারুন অর রশীদ, ডা.আনোয়ার হোসেন মুন্সি,আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্ঠা ও সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা.অফিকুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন  আদ্-দ্বীন মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: আশরাফ উজ্জ-জামান,শিশু বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এআরএম লুৎফুল কবীরসহ মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। 

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.মাহমুদা হাসান বলেন,বঙ্গবন্ধু শেষ মুজিবর রহমান যদি জন্মগ্রহণ না করতেন তাহলে আমারা স্বাধীন বাংলা পেতাম না।তিনি ছিলেন স্বাধীন বাংলার রুপকার।

তিনি আরো বলেন,আমাদের প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধুর আদর্শ,গুনবলীকে ধারণ করতে হবে। সেই সাথে আমাদের ভবীষৎ প্রজন্ম যেন বঙ্গবন্ধুর আদর্শ, ও নেতৃত্ব দেওয়ার যে গুনবলী ছিল সেটাকে ধারণ করতে পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে।

বঙ্গবন্ধু আমাদের মাঝে আজ জীবিত নেই কিন্তু যথদিন বাঙ্গালী জাতি থাকবে তথদিন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদের মাঝে চির অমর হয়ে থাকবেন।

অনুষ্ঠানে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে নিয়ে গান ও কবিতা আবৃতি করেন।