সব মহানগরে বিএনপির সমাবেশ শনিবার

সব মহানগরে বিএনপির সমাবেশ শনিবার

ফাইল ছবি

আওয়ামী লীগ সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ ও সরকারের পদত্যাগসহ দশ দফা দাবিতে বিএনপি চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসাবে আগামীকাল শনিবার একযোগে সমাবেশ করবে দলটি। রমজানের আগে শেষ এ কর্মসূচিতে বড় জমায়েতের প্রস্তুতি নিয়েছে দলটি।

কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে বেলা ২টায় সমাবেশ হবে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস থাকবেন। এছাড়াও সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আহবায়ক আমানউল্লাহ আমান। সঞ্চালনা করবেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপিসদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

এছাড়াও নারায়ণগঞ্জে থাকবেন বিএনপি স্থায়ী কমিটি সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, খুলনায় থাকবেন ডক্টর আব্দুল মঈন খান, কুমিল্লায় থাকবেন নজরুল ইসলাম খান, চট্টগ্রামে আমির খসরু মাহমুদ চৌধুরী, রংপুরে বেগম সেলিমা রহমান।

সিলেটে ভাইস-চেয়ারম্যান মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, বরিশালে আলতাফ হোসেন চৌধুরী, গাজীপুরে বরকত উল্লাহ বুলু, ফরিদপুরে মোহাম্মদ শাহজাহান, রাজশাহী অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, ময়মনসিংহে শামসুজ্জামান দুদু।

কেন্দ্রীয় দপ্তর থেকে সাংগঠনিক মহানগরে পাঠানো এক নির্দেশনায় বলা হয়েছে, মহানগরের সব কেন্দ্রীয় নির্বাহী কমিটির নেতা, সাবেক সংসদ সদস্য ও মেয়র অতিথি হিসাবে থাকবেন।

গত ২৪ ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন কর্মসূচি করে আসছে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দল ও জোট। শনিবারের সমাবেশ কর্মসূচি বিএনপি ছাড়াও গণতন্ত্র মঞ্চ, এলডিপি, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম (মন্টু) ও বাংলাদেশ পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য ও সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটও পৃথকভাবে পালন করবে।