বিশ্ব ওরাল হেলথ ডে উপলক্ষে সেমিনার করেছে ডিয়াব

বিশ্ব  ওরাল হেলথ ডে উপলক্ষে  সেমিনার করেছে ডিয়াব

ছবি- নিউজজোন বিডি

বিশ্ব ওরাল হেলথ ডে উপলক্ষে দাঁতের চিকিৎসা বিষয়ক সেমিনার করেছে ডেন্টাল ইমপ্লান্ট এসোসিয়েশন অফ বাংলাদেশ(ডিয়াব)। রোববার (১৯মার্চ) রাজধানীর গুলশানের এক অভিজাত হোটেলে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

আদ্-দ্বীন মেডিকেল কলেজের ডেন্টাল বিভাগের বিভাগীয় প্রধান ও ডেন্টাল ইমপ্লান্ট এসোসিয়েশন অফ বাংলাদেশের(ডিয়াব)  অফিস সেকরেটারী  ডা.আশেয়া আক্তারের সঞ্চলনায় সেমিনারে উপস্থিত ছিলেন ডেন্টাল ইমপ্লান্ট এসোসিয়েশন অফ বাংলাদেশের(ডিয়াব) সভাপতি মেজর জেনারেল (অবঃ)  প্রফেসর ডাঃ গোলাম মহিউদ্দিন চৌধুরী, স্বাস্থ্য শিক্ষা,সাভির্স ও রির্সাস ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ডা মহিউদ্দিন আহমেদ,সাপ্পোরো ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আসাদ- উদ -জামান,স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ডাঃ খন্দকার মোশাররফ হোসেন মুসা, স্বাস্থ্য অধিদফতরের ডেন্টাল এডুকেশনের ডাইরেক্টর ডাঃ শহিদুর রহমান, ডেন্টাল ইমপ্লান্ট এসোসিয়েশন অফ বাংলাদেশের(ডিয়াব) সাধারণ সম্পাদক ডাঃ নজরুল ইসলাম, খুলনা ডেন্টাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ অনূপম পোদদার, ঢাকা ডেন্টাল কলেজের ডিরেক্টর ডাঃ বোরহান, প্রফেসর  ডাঃ  নুরুল আমিন, প্রফেসর ডাঃ মাহমুদা আকতারসহ সহ দেশের  অনেক নামকরা ডেন্টাল সার্জন বৃন্দ সেমিনারে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, আমাদের কাজ  দাঁত নিয়ে। মানুষ যাতে করে তাদের দাঁতের যত্ন নেই সে দিকে আমাদের গুরুত্ব দিতে হবে।  প্রতি বছর অনেক মানুষ ডেন্টাল ক্যান্সারে আক্রান্ত হয়। এই ডেন্টাল ক্যান্সার থেকে রক্ষা পাওয়ার জন্য মানুষের কয়েকটি খাদ্য অভ্যাসের পরিবর্তন আনতে হবে।

বক্তরা আরো বলেন, বাংলাদেশে  দাঁতের ইমপ্লান্ট নিয়ে কাজ  করে এক মাত্র ডিয়াব। দাঁতের ইমপ্লান্ট করতে এসে কোন রোগী যেন ফিরে না যায় সে জন্য আমাদের আরো বেশী বেশী করে ইমপ্লান্ট নিয়ে কাজ করতে হবে।