চলন্ত মোটরসাইকেলে হঠাৎ ফনা তুলল সাপ

চলন্ত মোটরসাইকেলে হঠাৎ ফনা তুলল সাপ

সংগৃহীত

কুড়িগ্রাম শহরের পৌরবাজার এলাকায় এক এনজিওকর্মী মোটরসাইকেলে চলন্ত অবস্থায় একটি সাপের কবলে পড়েন। এ সময় মোটরসাইকেলটি দাঁড় করিয়ে প্রাণে বেঁচে যান তিনি। রোববার (২৬ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে।

জানা যায়, আরডিআরএস কর্মী লুৎফর রহমান ও তার সহকর্মীকে নিয়ে কাঁঠালবাড়ী ইউনিয়নের অফিস থেকে মোটরসাইকেল যোগাযোগে শহরে আসছিলেন। পরে পৌরবাজার পার হয়ে কলেজ মোড় যাওয়ার সময় দেখেন মোটরসাইকেলের সামনের মিটারের ওপর একটি ফণা তুলে আছে। এ সময় মোটরসাইকেল আরোহী কৌশলে গাড়িটি দাঁড় করালে সাপটি গাড়ির ভেতরে ঢুকে যায়।

এদিকে কলেজ মোড় এলাকার একটি দোকানে গাড়িটি নেওয়া হয়। পরে প্রায় এক ঘণ্টার চেষ্টায় মোটরসাইকেল মেকানিক দিয়ে খুলে বের করা হয় সাপটি। এ সময় উৎসুক জনতা তাৎক্ষণিক মেরে ফেলে সেটিকে।

আরডিআরএস কর্মী লুৎফর রহমান জানান, ‘রোববার দুপুরে মোটরসাইকেল যোগে শহরে আসতেছিলাম। হঠাৎ শহরের পৌরবাজার এলাকায় দেখি গাড়ির মিটারের ওপর একটি ফণা তুলে আছে। পরে আমি কৌশলে গাড়িটি দাঁড় করাই। আমাদের অফিসের চারিদিকে জঙ্গল আছে। ধারণা করছি, সেখান থেকে সাপটি গাড়িতে উঠতে পারে।’

কুড়িগ্রাম বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম জানান, রোববার দুপুরে খবরটি শুনেছি। কোনো কারণে সাপটি গাড়ির ভেতরে ঢুকতেই পারে।